গেইনারে খাদ্য খাতের ২ কোম্পানি

0
53
bangas-BATBC
টপটেন গেইনারে বঙ্গজ ও ব্যাটবিসি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২ কোম্পানি টপটেন গেইনারে স্থান করে নিয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- বঙ্গজ ও ব্যাটবিসি। এদিকে ব্যাটবিসি লেনদেনের এক পর্যায়ে বিক্রতো না থাকায় হল্টেড হয়ে যায়।

বিশ্লেষণে দেখা যায়, বঙ্গজ ২০ টাকা ৪ পয়সা বা ৪ দশমিক ৩১ শতাংশ দর বেড়ে গেইনারের তৃতীয় স্থানে রয়েছে।বুধবার শেয়ারটি সর্বশেষ ৪৯৩ টাকা ৩০ পয়সা দরে লেনদেন হয়। এদিন শেয়ারটির দর ৪৬২ টাকা থেকে বেড়ে ৪৯৫ টাকা পর্যন্ত ওঠে। কোম্পানির ২১ হাজার ৯৫০টি শেয়ার ২৯৫ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১ কোটি ৭ লাখ টাকা।

খাদ্য খাতের বৃটিশ আমেরিকান টোবাকো (ব্যাটবিসি) কোম্পানির শেয়ার দর ১২০ টাকা বা ৫ শতাংশ বেড়ে গেইনারে চতুর্থ স্থানে রয়েছে। সর্বশেষ ২ হাজার ৫২০ টাকা  ২০ পয়সা দরে লেনদেন হয়। এদিন শেয়ারটির দর ২ হাজার ৪০০ টাকা থেকে বেড়ে  ২ হাজার ৫২০ টাকা  ২০  পর্যন্ত ওঠে। কোম্পানির ২২ হাজার ৭৫০টি শেয়ার ৯২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৫ কোটি ৩১ লাখ টাকা। এছাড়া গেইনারে আজ মিউচ্যুয়াল ফান্ড ও বন্ড উঠে এসেছে। আইসিবি ফার্স্ট এনআরবি মিউচ্যুয়াল ফান্ড ১ টাকা ৩ পয়সা বা ৫ দশমিক ৪৯ শতাংশ দর বেড়ে গেইনারের শীর্ষে রয়েছে। আইবিবিএল মুদরাবা প্রিফিউচ্যুয়াল বন্ডের দশমিক ৬ শতাংশ দর বেড়েছে।

অপরদিকে গেইনারে থাকা জিকিউ বল পেনের ৫ দশমিক ৩৯ শতাংশ,  ফেডারেল ইন্স্যরেন্সের ১ দশমিক ৮০ শতাংশ, লিন্ডে বিডির ২ দশমিক ৬১ শতাংশ, কর্ণফুলী ইন্স্যুরেন্সের দশমিক ৫৫ শতাংশ, ন্যাশনাল লাইফ ইন্স্যরেন্সের দশমিক ৬৭ শতাংশ এবং এনভয় টেক্সটইলের ৩৯ শতাংশ শেয়ার দর বেড়েছে।

অর্থসূচক/এসএ/