‘ক্রীড়াঙ্গনের নেতৃত্বে দুর্নীতিবাজরা’

0
35
Sports
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সেভ দ্যা স্পোর্টসের সংবাদ সম্মেলন।

দলীয়করণের ফলে দুর্নীতিবাজরা হাতে ক্রীড়াঙ্গনের নেতৃত্ব দেওয়ায় এটি ধ্বংস হচ্ছে বলে অভিযোগ করেছেন সেভ দ্যা স্পোর্টসের নেতারা। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

Sports
বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সেভ দ্যা স্পোর্টসের সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের মহাসচিব দিলদার হোসেন দিলু বলেন, যোগ্য নেতৃত্ব বাদ দিয়ে ক্রীড়াঙ্গন এখন দলীয় ও দুর্নীতিবাজদের হাতে। এতে সংকটে রয়েছে দেশের জনপ্রিয় খেলাগুলো।

তিনি বলেন, সম্প্রতি এশিয়ান গেমসে ৫টি ইভেন্টে টিম পাঠিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। এসএ গেমসে কোনো সফলতা না থাকা সত্বেও আবার তাদেরকেই এশিয়ান ইয়ুথ গেমছে পাঠানো হচ্ছে। অথচ গত এসএ গেমসে যারা সফলতা দেখিয়েছে তাদের মূল্যায়ন করা হচ্ছে না।

দিলদার হোসেন বলেন, যেসব দেশসেরা ক্যারম খেলোয়াড় বাংলাদেশকে বিশ্ব র‍্যাংকিংয়ে ৩ নম্বরে নিয়ে এসেছে তাদের অবহেলা করা হয়েছে। অযোগ্য নেতৃত্বের কারণে সেরা ৪ জন খেলোয়াড়কে হকি থেকে বহিস্কার করা হয়েছে। ৪টি ক্লাবকে বাদ দিয়ে হকি খেলা চলছে।

সংগঠনের নেতারা বলেন, দেশের স্বার্থে ক্রীড়াঙ্গনকে উন্নত করতে হবে। ১৬ কোটি ক্রীড়ামোদী মানুষের আস্থা অর্জনের জন্য ক্রীড়া সংগঠকদের কাজ করতে হবে। খেলাধুলার মধ্য দিয়ে বাংলাদেশের সম্মান ধরে রাখতে জন্য সবাইকে ত্যাগের মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান জাকারিয়া পিন্টু, কো-চেয়ারম্যান খায়রুল কবির খোকন প্রমুখ।

এমআই/এমই/