‘মুক্তিযোদ্ধার লেবাসে পাকিস্তানের পক্ষে কাজ করেছেন জিয়া’

0
34
Agriculture Minister Motia Chowdhury
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী: ফাইল ছবি
মুক্তিযোদ্ধার লেবাসে জিয়াউর রহমান পাকিস্তানের পক্ষে কাজ করেছেন বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

Agriculture Minister Motia Chowdhury
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী: ফাইল ছবি

বুধবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, গোলাম আজমকে পাকিস্তানে থাকতে সহযোগিতা করেছে জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধের সময় তিনি মুক্তিযোদ্ধার লেবাসে পাকিস্তানিদের হয়ে কাজ করেছেন। জিয়াউর রহমানই ক্ষমতায় এসে মুক্তিযোদ্ধাদের ফাঁসি দিয়েছিল।

তারেক রহমানকে সম্পর্কে তিনি বলেন, রাত কখন ফর্সা হবে? আর জনগণ আন্দোলন করতে যাবে- এই আশায় বসে থাকা মায়ের ছেলের মুখে রাজনীতির বড় বড় কথা মানায় না।

রাসেল সম্পর্কে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, স্বাধীনতা বিরোধীরা রাসেলকে নির্মমভাবে হত্যা করেছিল। সেই কথাটিই মানুষকে জানতে দেওয়া হয়নি। রাসেলের মরদেহের ছবি তুলতে দেওয়া হয়নি। তাই রাজনীতির কারণে আর কোনো নিষ্পাপ শিশুকে যেন জীবন দিতে না হয়- সেদিকে নজর রাখতে হবে।

আওয়ামী লীগে যোগ দেওয়ার প্রসঙ্গে মতিয়া চৌধুরী বলেন, অনেকেই বলেন, আমি নাকি ক্ষমতার লোভে আওয়ামী লীগে যোগ দিয়েছি। কিন্তু আমি যখন লীগে যোগ দেই তখন আওয়ামী লীগ সরকারের ক্ষমতায় ছিল না। ওই সময় দুর্দিন চলছিল সংগঠনের। সেই সাথে ছিল জিয়াউর রহমানের দুর্দান্ত দাপট।

অনুষ্ঠানের শুরুতে সবার আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিটি নিরবতা পালন করা হয়।

সংগঠনের ঢাকা মহানগর সভাপতি কে.এম. শহিদ উল্যাহর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুজাহিদুর রহমান হেলো, জামাল উদ্দিন ইউসুফ প্রমুখ।

এমআই/এমই/