রেকর্ড ট্রান্সফার ফি: ম্যানইউতে ডি মারিয়া

0
35
de Maria
ম্যানইউতে ডি মারিয়া।

রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে ডি মারিয়াকে দলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর্জেন্টাইন এই তারকার জন্য ৫ কোটি ৯৭ লাখ পাউন্ড ব্যয় করছে ক্লাবটি। এটি ইংলিশ ক্লাবের রেকর্ড ট্রান্সফার ফি।

de Maria
ম্যানইউতে ডি মারিয়া।

ডি মারিয়াকে দলে নেওয়ার সংবাদটি ম্যানচেস্টার ইউনাইটেডের ওয়েবসাইটে জানানো হয়। এতে বলা হয়, গতকাল মঙ্গলবার সকালে ম্যানচেস্টারে ডি মারিয়ার মেডিকেল পরীক্ষা করা হয়। এরপরই ম্যানইউ সঙ্গে ৫ বছরের চুক্তি করে তিনি।

আগামী শনিবার বার্নলির বিপক্ষে ম্যানইউর হয়ে প্রথম বার মাঠে নামবেন এই আর্জেন্টাইন তারকা।

চুক্তির পর ডি মারিয়া বলেন, ম্যানইউতে যোগ দিয়ে আমি খুব খুশি। স্পেনে আমি পুরো সময় উপভোগ করেছি। অনেক ক্লাব আমাকে নিতে আগ্রহী; কিন্তু আমি ম্যানইউতে যোগ দিতে রিয়াল মাদ্রিদ ছেড়েছি। খেলা শুরু করতে আমি প্রস্তুত।

ম্যানইউ-এর কোচ ফন গাল বলেন, ডি মারিয়া বিশ্বমানের মিডফিল্ডার। সবচেয়ে বড় কথা সে একজন টিম প্লেয়ার। তার প্রতিভা নিয়ে কোনো সন্দেহ নেই। সে খুব দ্রুত গতির আর দারুণ একজন বামপায়ের খেলোয়াড়। জমাটরক্ষণেও সে ভীতি ছড়াতে পারে। তার ড্রিবলিং দক্ষতা আর প্রতিপক্ষকে পরাস্ত করার সামর্থ্য নয়ন জুড়ানো।

দি মারিয়া বেনফিকা থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান ২০১০ সালে। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের দশম শিরোপা জয়ে বড় ভূমিকা রাখেন তিনি।

এর আগে ব্রিটিশ ফুটবলে সর্বোচ্চ ট্রান্সফার ফির রেকর্ড ছিল চেলসির। ২০১১ সালে লিভারপুল থেকে স্পেনের ফরোর্য়াড ফের্নান্দো তোরেসকে দলে নিতে ৫ কোটি পাউন্ড খরচ করেছিলচেলসি।

এমই/