দীপিকার ‘ভার্জিন’ সংলাপ কাটল সেন্সর বোর্ড

0
43
Deepika-Padukone-Arjun-Kapoor
দীপিকা পাড়ুকোন ও অর্জুন কাপুর- ফাইল ছবি
Deepika-Padukone-Arjun-Kapoor
দীপিকা পাড়ুকোন ও অর্জুন কাপুর- ফাইল ছবি

‘ফাইন্ডিং ফানি’ সিনেমায় কোনো দৃশ্য কিংবা সংলাপ না কেটে সার্টিফিকেট পেতে সেন্সর বোর্ডের কাছে আবেদন জানিয়েছিলেন পরিচালক হোমি আদাজানিয়া। কিন্তু শেষ অবধি তা হচ্ছে না। দীপিকার ‘ভার্জিন’ সংলাপ কেটে দিয়েছে সেন্সর বোর্ড।

ভারতের বার্তা সংস্থা জি নিউজ ও ওয়ান ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্বামী মারা যাওয়ার পর সিনেমাটিতে ভার্জিন শব্দটি ব্যবহার করেন দীপিকা পাড়ুকোন। ছবিতে বিয়ের মাত্র ৫ মিনিট পর তার স্বামী মারা যাওয়ায় দীপিকা অর্জুন কাপুরকে বলেন, তিনি হলেন ভার্জিন উইডো বা কুমারী বিধবা।

ভার্জিন বা কুমারি শব্দটিকে অশ্লীল ও কুরুচিপূর্ণ বলে মনে করেছেন সেন্সর বোর্ড। আর সেই কারণেই ‘ফাইন্ডিং ফ্যানি’ ছবি থেকে এই সংলাপটি কেটে বাদ দিতে বলা হয়েছে বোর্ডের তরফে।

যদিও ছবির পরিচালক হোমি আদাজানিয়া বোর্ডের মন্তব্যের সঙ্গে একমত নন। তার কথায়, ফাইন্ডিং ফ্যানি প্রথম ছবি নয় যেখানে ‘ভার্জিন’ শব্দটি ব্যবহার করা হয়েছে। এর আগেও বহু বলিউড ছবিতেই এই শব্দের প্রয়োগ হয়েছে। দিল সে, ২ স্টেটস-এ মতো ছবিতেও “ভার্জিন” শব্দটি ব্যবহার করা হয়েছে।

তবে বোর্ড স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে, যদি এই ছবির জন্য ইউ/এ সার্টিফিকেট পেতে হয় তাহলে ওই সংলাপটি কাটতেই হবে পরিচালককে।

এই ছবিতে দীপিকা ও অর্জুন কাপুর ছাড়াও অভিনয় করেছেন রণবীর সিং। দীপিকার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন রণবীর। যদিও এই ছবিতে রণবীরের চরিত্রটি স্বল্প সময়ের।

সিনেমাটি মুক্তি পাবে ১২ সেপ্টেম্বর।

এএসএ/