‘শাস্তি কমল সাকিবের’

0
29
enewspaprer

enewspaprerআজ বুধবার দেশের প্রায় সব পত্রিকা ভিন্ন ভিন্ন বিষয়কে গুরুত্ব দিয়ে লিড নিউজ করেছে। তবে দেশের বেশিরভাগ পত্রিকা ক্রিকেটার সাকিব আল হাসানের শাস্তি কমার বিষয়টিকেও গুরুত্ব দিয়ে নিউজ করেছে।

চলতি বছরের শুরুর দিকে বাজে আচরণের জন্য কিছুদিনের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হন সাকিব। তবে ১৫ সেপ্টেম্বরের পর থেকে নিষেধাজ্ঞার বেড়াজাল আর থাকবে না তার পায়ে। ৬ মাসের সাজা ৩ মাসে নেমে আসায় আসন্ন এশিয়ান গেমস কিংবা ঘরের মাটিতে জিম্বাবুয়ের সিরিজে নির্বাচকরা চাইলেই খেলতে পারবেন সাকিব আল হাসান।

তবে ক্রিকেটে ফেরার অনুমতি দিলেও বিদেশি কোনো টুর্নামেন্টে (আইপিএল, কাউন্টি, বিগ ব্যাশ, সিপিএল) ৩১ ডিসেম্বর ২০১৫ সাল পর্যন্ত সাকিবকে অনাপত্তিপত্র না দেওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে বিসিবি। প্রায় ৫ ঘণ্টা ম্যারাথন বোর্ড সভার মাঝপথেই সাকিবের মুক্তি মেলার বিষয়টি নিশ্চিত হয়ে যায়।

প্রথম আলোর লিড নিউজের শিরোনাম হলো- ‘নিজের তৈরি ড্যাপ সরকারই মানছে না’। এছাড়া সাকিবকে নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘শাস্তি কমল সাকিবের’।

সমকাল লিড নিউজ করেছে- ‘হত্যাকাণ্ডে র্যা বেরই ২২ সদস্য জড়িত’।এর উপ- শিরোনাম হলো- ‘নারায়ণগঞ্জে ৭ খুন’। আর এর টিকার হলো- ‘র্যা বের লিখিত প্রতিবেদনে চাঞ্চল্যকর তথ্য’। পত্রিকাটি সাকিবের শাস্তি নিয়ে নিউজ করেছে- ‘সাজা কমল সাকিবের’।

কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম হলো- ‘এমপি এনামুলের ডিওতে ৫০ দপ্তরি নিয়োগ’। এর টিকার হলো-২ কোটি টাকা ঘুষ আদায়ের অভিযোগ। আর সাকিব নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘সাকিবের শাস্তি কমল জিম্বাবুয়ের সঙ্গে খেলতে পারবেন’।

দৈনিক ইত্তেফাক লিড নিউজ করেছে- ‘নদ-নদীর পানি বাড়ছেই, প্লাবিত আরো এলাকা’।আর সাকিবকে নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘সাকিবের শাস্তি কমল’।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- ‘Culprit fled as CCTV went off.’ এর উপ- শিরোনাম হলো-Baby Stealing at DMCH.

দ্য ফিনান্সিয়াল লিড নিউজের শিরোনাম হলো- Most life insurers extravagant at the cost of policyholders. এর টিকার হলো- ‘Management expenses unusually high.’

এএসএ/