ধর্ষণ ঠেকাবে নেল পলিশ!

0
47

মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ফ্যাশন কোম্পানি একধরনের বিশেষ নেল পলিশ বাজারে আনছেন যা ডেট রেপ ড্রাগ সনাক্তকরণে সক্ষম। এই নেল পলিশ যৌননির্যাতনের কবলে পড়ার থেকে নারীদের রক্ষা করবে বলে আশা করছে কোম্পানিটি।undercover

রফিনল, এক্সন্যাক্স ও জিএইচবি-এর মত কিছু ওষুধ কে ডেট রেপ ড্রাগ বলা হয়। সারা বিশ্ব জুড়েই এই ওষুধগুলো পানীয়ের সাথে মধ্যে মিশিয়ে মহিলাদের অচৈতন্য করে, তাদের ওপর যৌননির্যাতন করার ব্যাপক প্রচলন রয়েছে।

আন্ডারকভার কালারস কোম্পানির এই নেল পলিশ ভয়ঙ্কর ডেট রেপ ড্রাগসের সংস্পর্ষে আসলেই রঙ পরিবর্তন করবে। ফলে মহিলারা আগেই তাদের পানীয়তে রেপ ড্রাগসের উপস্থিতি সম্পর্কে সতর্ক হয়ে যেতে পারবেন।

আন্ডারকভারের ফেসবুকে পেজে পোস্ট করে জানানো হয়েছে, ১৮ শতাংশ মার্কিন নারী জীবনে কোনো না কোনোভাবে যৌন হয়রানির শিকার। এদের কেউ আমাদের প্রেমিকা, কেউ কন্যা আবার কেউবা আমাদের বন্ধূ। আমরা নারীদের ভয় দূর করতে চাই। আমরাই প্রথম ফ্যাশন কোম্পানি যারা নারীদের যৌন হেনস্থার হাত থেকে বাঁচাতে উদ্যোগী হয়েছি।

আমাদের লক্ষ্য এমন টেকনোলজি আবিষ্কার করা যার ফলে নারী তাদের বিরুদ্ধে হতে চলা ঘৃণ্য অপরাধকে আগে থেকেই প্রতিরোধ করতে সক্ষম হবেন। এই নেল পলিশের মাধ্যমে আঙুল দিয়ে পানীয় সামান্য নাড়াচাড়া করলেই তার মধ্যে ডেট রেপ ড্রাগসের উপস্থিতি টের পাবেন।

ইউএম/