ভারতীয় ৩ চ্যানেল বন্ধের আবেদন খারিজ

0
48
high-court
বাংলাদেশ সুপ্রিম কোর্ট (ফাইল ছবি)
high-court
বাংলাদেশ সুপ্রিম কোর্ট (ফাইল ছবি)

বাংলাদেশে ভারতীয় ৩ টিভি চ্যানেল সম্প্রচার বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি উপস্থাপিত হয়নি বলে কার্যতালিকা থেকে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের অবকাশকালীন বেঞ্চ এ খারিজ আদেশ দেন।

গত ২১ আগস্ট একই বেঞ্চ এক আইনজীবীর করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ভারতীয় চ্যানেল সম্প্রচারের অনুমোদন ও অর্থ জমা দেওয়ার বিষয়ে সংশ্লিষ্ট পক্ষকে তথ্য জানাতে বলেছিলেন। এ অনুযায়ী রিট আবেদনকারী ও অপর পক্ষের আইনজীবী আদালতে তথ্য উপস্থাপন করেন। শুনানির পর আদালত তা কার্যতালিকা থেকে বাদ দেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া। কেবল টিভি নেটওয়ার্কের পক্ষে তথ্য উপস্থাপন করেন আইনজীবী আবদুল মতিন খসরু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

উল্লেখ, গত ৭ আগস্ট ৭ দিনের মধ্যে ভারতীয় ৩টি টিভি চ্যানেলের (স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা) সম্প্রচার বাংলাদেশে বন্ধের ব্যবস্থা নিতে নির্দেশনা চেয়ে আদালতে রিট আবেদন করে আইনজীবী সৈয়দা শাহীন আরা লাইলী।

আবেদনকারীর পক্ষে আইনজীবী এখলাছ উদ্দিন ভূইয়া বলেন, বাংলাদেশের কোনো টিভি চ্যানেল ভারতে সম্প্রচার করা হয় না। কিন্তু ভারতীয় বিভিন্ন টিভি চ্যানেল বাংলাদেশে অবাধ সম্প্রচারের ফলে দেশের যুব সমাজ ধ্বংসের সম্মুখীন।

তিনি বলেন, স্টার জলসায় ‘বুঝে না সে বুঝে না’ সিরিয়ালে পাখি চরিত্রে অভিনয়কারীর পোশাকে (পাখি ড্রেস) আকৃষ্ট হয়ে কিনতে না পেরে বাংলাদেশে একাধিক কিশোরী আত্মহত্যাও করেছে।