আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী শুরু ৩ সেপ্টেম্বর

0
86

Textexআগামী ৩ সেপ্টেম্বর রাজধানীর ঢাকার শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘১৫তম আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী’।

প্রতিদিন সকাল সাড়ে ১০ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী চলবে। ব্যবসায়ী ও সকল দর্শনার্থীরা নিবন্ধনের মাধ্যমে তা পরিদর্শন করতে পারবেন।

প্রদর্শনীতে প্রায় ৩০০ দেশি- বিদেশি কোম্পানি অংশ নেবে। প্রতি বিদেশি স্টলের জন্য বরাদ্দ ধরা হয়েছে তিন হাজার ডলার এবং দেশিয় জন্য ধরা হয়েছে ১৭ হাজার টাকা।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্চে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রদর্শনীর আয়োজক সংস্থা সেমস-গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিক এর প্রেসিডেন্ট এবং গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম।

মেহেরুন এন ইসলাম জানান, প্রদর্শনী উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এসময় আরও উপস্থিত থাকবেন বাংলাদেশের বাণিজ্য সচিব, বিজিএমইএ ও বিকেএমইএ সভাপতিসহ আরও অনেকে।

তিনি জানান, এতে সহযোগী প্রদর্শনী হিসেবে থাকবে আন্তর্জাতিক টেক্সটাইল এ্যাপারেল টেকনোলজি ও মেশিনারি প্রদর্শনী, ৮ম ঢাকা ইয়ার্ন ও ফেব্রিক প্রদর্শনী এবং ১৮তম ডাইকেম বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী। এটা বিশ্বের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের জন্য একটি বড় প্রদর্শনী।

মেহেরুন এন ইসলাম বলেন, আমরা এবার প্রদর্শনী শেষ করেই আগামী ২০১৫ সালের প্রদর্শনীর জন্য প্রস্তুতির কাজ শুরু করবো। আগামী প্রদর্শনী আমরা ব্রাজিলে করতে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সেমস গ্রুপ সিইও এস এস সরোয়ার, জেনারেল ম্যানেজার আবাব আহমেদ সোবহান প্রমুখ।

এমআই/