‘বিএনপি নয়; আওয়ামী লীগ চিন্তিত’

0
35
D. Abdul Moyeen Khan
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ফাইল ছবি

বিএনপ নয়, আওয়ামী লীগই নিন্তিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

D. Abdul Moyeen Khan
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। ফাইল ছবি

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘বর্তমান প্রেক্ষাপটে গণমাধ্যম ও বিচার বিভাগ’শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

ড. মঈন বলেন, বিএনপি যদি আন্দোলন করতে না পারে সেটা তাদের আনন্দের বিষয়। কিন্তু আওয়ামী লীগ চিন্তিত; তাই তারা নানা ধরনের কথা বলছে।

তিনি বলেন, বিএনপির শক্তি সংগঠন নয়, বিএনপির শক্তি হল দেশের জনগণ। আওয়ামী লীগ যে পথে হাটে, বিএনপি সেই পথে হাটে না আর হাটবেও না।

বিএনপির এই নেতা বলেন, সরকারের কাছে বন্দুকের নল না থাকলে জনগণের ইচ্ছার বিরুদ্ধে এভাবে রাষ্ট্রীয় সন্ত্রাস চালাতে পারত না তারা।

ড. মঈন বলেন, আওয়ামী লীগ বলছে, বিএনপি ট্রেন মিস করেছে। আর বিএনপি যদি ট্রেন মিস করে, তাহলে আওয়ামী লীগের তো খুশি হওয়ার কথা। কিন্তু তাহলে কেন তারা চিৎকার করছে।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিনা রহমান বলেন, আওয়ামী লীগ বর্তমানে রাষ্ট্রীয় সন্ত্রাসে লিপ্ত। তাদের মূল লক্ষ্য দেশের মাটি বিক্রি করে অন্য দেশে ঘাটি বানানো।

তিনি বলেন, যেভাবে দেশে দুর্নীতি, গুম, হত্যা চলছে তার কোনো বিচার এই সরকার করেনি। কারণ তারা অবৈধ সরকার; বিচার করার সাহস তাদের নেই।

সংগঠনের সভাপতি আবু নাসের রহমত উল্লাহর সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরফত আলী সফু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আ.ফ.ম. ইউসুফ হায়দার প্রমুখ।

এমআই/এমই/