শিবিরের ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

0
29
Chittagong-University
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গেট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রলীগ-শিবিরের গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনায় হাটহাজারী থানায় মামলা করেছে পুলিশ। এতে শিবিরের ৪৫ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৪০-৪৫ জন শিবিরকর্মীকে আসামি করা হয়েছে। ছাত্রলীগের কোনো নেতাকর্মীকে এতে আসামি করা হয়নি।

Chittagong-University
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গেট

মঙ্গলবার হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) নূরুল হাকিম বাদি হয়ে মামলাটি করেন।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল জানান, চবির সোহরাওয়ার্দী হলে শিবির-ছাত্রলীগ সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। মামলায় শিবিরের ৪৫ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এসআই আতিকুর রহমানকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত রোববার চবিতে ছাত্রলীগ-ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ, উভয়পক্ষের মধ্যে গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অর্ধশতাধিক কাঁদুনে গ্যাসের শেল ও ফাঁকা গুলি ছুড়ে। সংঘর্ষ চলাকালে রাত সাড়ে ১০টার দিকে সোহরাওয়ার্দী হলে তল্লাশি চালায় পুলিশ। শিবির নিয়ন্ত্রিত ওই হল থেকে ১৩টি পেট্রোল বোমা ও একটি ককটেল উদ্ধার করা হয়। তবে কাউকে গ্রেপ্তার করা হয়নি।

মামলার উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন-আব্দুল হাকিম, মনসুর আলম, ফরহাদ হোসেন, কামরুজ্জামান, জি.এম. সাইফুল ইসলাম, আল আমিন, মোক্তার আহমেদ, মোহাম্মদ আনোয়ার, মোস্তাফিজুর রহমান, তৌহিদুল ইসলাম, নাঈম শাহরিয়ার প্রমুখ।

এমই/