সৌদিতে স্কুল কর্মচারীকে ছাগল উপহার

0
134

goatপ্রিয়জন বা কোনো প্রতিযোগিতায় উত্তীর্ণ ব্যক্তিকে অর্থ কিংবা জিনিস-পত্র উপহার দেওয়ার সংস্কৃতি সবারই জানা। কিন্ত এবার ছাগল উপহার দিয়ে একটু ভিন্নধর্মী দৃষ্টান্ত স্থাপন করলেন সৌদি আরবের একটি স্কুল।

চাকরিরত কর্মজীবীদের মধ্যে প্রথম সেমিস্টারে যিনি ভালো কাজ করার নৈপূণ্য দেখিয়েছেন তাকে একটি জীবিত ছাগল উপহার দেওয়া হয়েছে। সৌদির স্থানীয় দৈনিক ‘ওকাজ’র বরাত দিয়ে গতকাল গালফ নিউজের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, বছরের প্রথম ছয় মাসে স্কুলের শিক্ষার্থী ও শিক্ষদেরকে যথাযথ শ্রদ্ধা দেখিয়ে যে স্টাফ (কর্মচারী) সেরা নৈপূণ্যের  অবদান রেখেছেন তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

স্কুলের পিন্সিপাল সা’দ বিন হুরাইব জানান, চলতি বছরের প্রথম মাসগুলোতে কাজের প্রতি তারা যে শ্রদ্ধা দেখিয়েছে তাতে আমরা সবাই খুশি। তিনি আরও বলেন, উপহার কিংবা পুরস্কার  কাজের উদ্যমকে বাড়িয়ে দেয়। আমরা সবসময় চাই প্রশাসনিক কর্মচারীসহ শিক্ষক ও শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে।তাই এই উপহারের ব্যবস্থা করা হয়েছে।

ওই কর্মচারী এই ভিন্ন ধরনের পুরস্কারের কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সবচেয়ে ভালো হয় যদি কোনো একজন শিক্ষার্থী ছাগলটি পালনের জন্য বাড়িতে নিয়ে যান।

এসআর/