৮ ম্যাচে নিষিদ্ধ অ্যাটলেটিকো কোচ

0
23
Diago simeone
আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়াগো সিমেওনে।

অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ দিয়াগো সিমেওনেকে ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে স্পেনের ফুটবল সংস্থা। গত শুক্রবার রিয়ালের বিপক্ষে নিজেদের মাঠে স্প্যানিশ সুপারকাপের ফিরতি লেগে নীতিবিরোধী আচরণের অভিযোগে তাকে এই শাস্তি দেওয়া হয়েছে।

Diago simeone
আতলেতিকো মাদ্রিদ কোচ দিয়াগো সিমেওনে।

ওই ম্যাচে ১-০ গোলে জয়ের ফলে ২-১ ব্যবধানে চ্যাম্পিয়ন হয় অ্যাটলেটিকো মাদ্রিদ। ম্যাচ চলাকালে চতুর্থ রেফারির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় ও তার মাথায় হাত দেওয়ায় কোচকে লাল কার্ড দেখিয়ে ম্যাচ থেকে বহিষ্কার করেন ম্যাচের প্রধান রেফারি।

বহিষ্কারের পরও মাঠে খেলোয়াড়দের নির্দেশনা দেওয়ায় আর্জেন্টাইন কোচ সিমেওনের জন্য এই কঠোর শাস্তি নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। গত মৌসুমে এই কোচের নেতৃত্বেই লা লিগা শিরোপা ঘরে তুলে অ্যাটলেটিকো।

সিমেওনেকে শাস্তির আলাদা আলাদা কারণ উল্লেখ করে বিবৃতি দিয়েছে স্পেনের ফুটবল সংস্থা। রেফারিকে স্পর্শ করার জন্য ৪ ম্যাচ, রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করায় ২ ম্যাচ এবং বহিষ্কার হওয়ার পর হাততালি দেওয়া ও খেলোয়াড়দের নির্দেশনা দেওয়ার অপরাধে ১ ম্যাচ করে নিষিদ্ধ করা হয়েছে।

সুপার কাপ জয়ী এই কোচকে ৪ হাজার ৮০৫ ইউরো জরিমানাও করেছে কর্তৃপক্ষ। তাছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদও দুই হাজার ৮০০ ইউরো জরিমানা দিতে হবে।

এই শাস্তির বিরুদ্ধে ১০ দিনের মধ্যে আপিল করতে পারবেন দিয়াগো সিমেওনে।

এমই/