মদিনার সব হোটেলে ওয়াই-ফাই

0
33
Modinas Hotel
ওয়াই-ফাই সংযোগ। প্রতীকি ছবি

হজযাত্রীদের বাড়তি সুবিধা দিতে ফ্রি ইন্টারনেট সুবিধার আওতায় আসছে মদিনার আবাসিক হোটেলগুলো। এতে হজের জন্য মদিনায় উপস্থিত ব্যক্তিরা সব সময় তাদের পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারবেন।

Modinas Hotel
ওয়াই-ফাই সংযোগ। প্রতীকি ছবি

আরব নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, হজযাত্রী ও মদিনায় ব্যবসা করতে আসা ব্যক্তিরা ওয়াই-ফাই সংযোগ ছাড়া ঠিক মতো কাজ করতে পারেন না। এছাড়া বেশকিছু হোটেলে ওয়াই-ফাই সংযোগের নামে অতিরিক্ত অর্থ আদায় করা হয়। এসব বিষয় বিবেচনায় ওয়াই-ফাই সুবিধা দিতে যাচ্ছে মদিনার হোটেলগুলো।

হোটেল কর্মকর্তাদের দেওয়া তথ্য মতে, হজযাত্রী ও ব্যবসায়ীদের হোটেল নির্বাচনের ক্ষেত্রে ওয়াই-ফাই এর ব্যয় একটি প্রধান উপাদান হিসেবে বিবেচিত। হোটেলে ফ্রি ওয়াই-ফাই সংযোগ দেওয়ার বিষয়ে হজযাত্রী, ব্যবসায়ী ও হোটেল সংশ্লিষ্টরা একমত পোষণ করেছেন।

মদিনার আল-আনসার হোটেলের এক কর্মকর্তা জানান, আগে শুধু হোটেল লবিতে ফ্রি ওয়াই-ফাই সংযোগ ছিল। কিন্তু প্রতিনিয়ত বাড়তে থাকা হজযাত্রীদের সুবিধার্থে ওয়াই-ফাই সংযোগের আওতা বাড়ানো হয়েছে। এর মাধ্যমে হোটেল ব্যবসায়ে বিশেষ সুবিধা পাওয়া যাবে।

মোহাম্মদ আব্দুল্লাহ নামের এক হোটেল পরিচালক বলেন, অন্যান্য সুযোগ-সুবিধার মতো নেট সংযোগ হজযাত্রীদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি উপাদান।

তিনি বলেন, আমরা হোটেলের সংস্কার কাজ করেছি। চলতি বছরে আমাদের নিয়ম-কানুনও কিছুটা পরিবর্তন করা হয়েছে। এখন ফ্রি ওয়াই-ফাই সংযোগ দেওয়া হচ্ছে; যা আমাদের সংস্কার তালিকায় সংযোজন করা হয়েছে। এটি পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে হজযাত্রীদের সাহায্য করবে।

এমই/