লক্ষ্মীপুর ইউপির চেয়ারম্যান নির্বাচনে ভোট চলছে

0
28
vot
লক্ষীপুরে ইউপির চেয়ারম্যান নির্বাচনে ভোট চলছে-ফাইল ছবি
vot
লক্ষ্মীপুরে ইউপির চেয়ারম্যান নির্বাচনে ভোট চলছে-ফাইল ছবি

লক্ষ্মীপুরের রায়পুর  উপজেলার উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে।

আজ রোববার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী খালেদ হোসেন দেওয়ান (মোটরসাইকেল) ও আনোয়ার হোসেন গাজী (আনারস) এবং বিএনপি নেতা গাজী মোস্তফা কামাল (কাপ পিরিচ), গাজী আব্দুল মোতালেব (চশমা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেন মাস্টার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পদটি শূন্য হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার নাছির উদ্দিন চৌধুরী জানান, এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪৬৯ জন। ভোটারদের জন্য ১০টি কেন্দ্রে ৬৪টি বুথের ব্যবস্থা রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইসমাইল হোসেন খোকন জানান, এর আগে বিপুল ভোটে আওয়ামী লীগ প্রার্থী আলতাফ হোসেন মাস্টার জয়ী হয়েছিলেন। তাই চেয়ারম্যান পদে আমরা আওয়ামী লীগ প্রার্থী খালেদ হোসেন দেওয়ানকে সমর্থন জানিয়েছি।

অন্যদিকে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদারের সাথে যোগাযোগ করেও নির্বাচন সংক্রান্ত বিষয়ে মতমত নেওয়া সম্ভব হয়নি।

রির্টানিং অফিসার নাছির উদ্দিন চৌধুরী জানান, আজ নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ম্যাজিস্ট্রেটের পাশাপশি পুলিশের ও এলিটফোর্সের সদস্যরা সার্বক্ষণিক তদারকি করছেন। সমস্যা দেখা দিলেই ভোট গ্রহণ ও গণনা বন্ধ করার নির্দেশনা রয়েছে।

এই ইউনিয়নের উপ-নির্বাচনে আজ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক রয়েছে বলে জানান রায়পুর থানার ওসি এ কে এম মঞ্জুরুল হক আখন্দ।

এএসএ/