কারণ ছাড়াই দর বাড়ছে রহিমা ফুডের

0
32
rahima_food
রহিমা ফুডের পণ্য
rahima_food
দর বাড়ার কারণ নেই রহিমা ফুডের

পুঁজিবাজারের তালিকাভুক্ত রহিমা ফুডের শেয়ার দর বাড়ার কোন কারণ নেই। শেয়ারটির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কোম্পানি কতৃপক্ষ এমনটাই জানাই দুই স্টক এক্সচেঞ্জকে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রহিমা ফুডের অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ডিএসই ও সিএসই নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিটি জানায়, কোন রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

বিশ্লেষণে দেখা যায়, পূঞ্জীভুত লোকসানি কোম্পানিটির গত ৩ দিনে শেয়ার দর বেড়েছে ৪ টাকা ৫০ পয়সা বা ১১ দশমিক ২৫ শতাংশ। এ হিসাবে গত ১৯ আগস্ট থেকে ২১ আগস্ট পর্যন্ত শেয়ারটির দর ৪০ টাকা থেকে বেড়ে ৪৪ টাকা ৫০ পয়সায় ওঠে।

আর কোম্পানিটির এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছেন দুই স্টক এক্সচেঞ্জ।

প্রসঙ্গত, গত ৫২ সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ১৫ টাকা ৩০ পয়সা থেকে ৯২ টাকা ৯০ পয়সা পর্যন্ত। এর আগে একাধিকবার শেয়ারটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানির পক্ষ থেকে বলা হয় কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই।

খাদ্য খাতের এই কোম্পানিটি ১১ কোটি ১০ লাখ টাকা পুঞ্জীভূত লোকসানে রয়েছে। এমনকি সর্বশেষ প্রন্তিকেও শেয়ারটি লোকসান করেছে ৫১ লাখ ৫০ হাজার টাকা।

‘জেড’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৯৭ সালে পুঁজিবাজারের তালিকাভুক্ত হয়। বর্তমানে শেয়ারটির সার্বিক মূল্য আয় অনুপাত নেগেটিভ রয়েছে।

অর্থসূচক/এসএ/