বিকেলে ২ কোম্পানির পর্ষদ সভা

0
42
Sabmerine-Pragati
বাংলাদেশ সাবমেরিন ক্যাবল ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের লোগো

পুঁজিবাজারের তালিকাভুক্ত ২ কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠক অনুষ্ঠিত হবে আজ বিকেলে। কোম্পানি দুটি হচ্ছে- বাংলাদেশ স্যাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডে ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা যায়।

এর মধ্যে স্যাবমেরিন ক্যাবলের পর্ষদ সভা বিকাল ৫টায় এবং প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে।

বৈঠকে স্যাবমেরিন ক্যাবলের ৩০ জুন ২০১৪ সমাপ্ত বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। আর প্রগতি লাইফের ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সাথে বৈঠকে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।

জানা যায়, বাংলাদেশ স্যাবমেরিন ক্যাবল ২০১৩ সমাপ্ত বছরে কোম্পানি শেয়ারহোল্ডারদেরকে ৩৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ২০ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ছিল। একই বছর শেষে শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছিল ৬  টাকা ৬৯ পয়সা।

কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির বর্তমান মূল্য আয় অনুপাত রয়েছে ৬১ দশমিক ৮৩ ।

অপরদিকে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ২০১২ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদেরকে ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

প্রগতি লাইফ ইন্স্যরেন্স ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে পুঁজিবাজারে।

অর্থসূচক/এসএ/