‘জাতীয় স্বার্থকে বিসর্জন দিচ্ছে সরকার’

0
66
abdullah-al-noman
বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, অবৈধভাবে ক্ষমতায় এসে সরকার একের পর এক জাতীয় স্বার্থকে বিসর্জন দিয়ে যাচ্ছে। জাতীয়বাদী শক্তিতে ঐক্যবদ্ধ হয়ে এইসরকারের পতন ঘটনো হবে।

abdullah-al-noman
বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। ফাইল ছবি

শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের সাংবাদিক সাহাদাত হোসেন খানের বইয়ের মোড়ক উম্মোচন উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ভারতের সাথে বাংলাদেশের মধ্যকার সম্পর্কের বিষয়ে তিনি বলেন, আমরা বন্ধুত্ব চাইবো;কারও প্রভূত্ব চাই না। অধিকার প্রতিষ্ঠার জন্য জাতীয়তাবাদী শক্তি প্রয়োজন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, ভারতের বন্ধুত্বের কোন নিদর্শন আমরা পাইনি। তাদের সাথে বিরোধ বাড়ছে। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র হিসেবে দেখতে তারা সব কাজই করছে।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তিনি বলেন, তারা রাজনৈতিক দলগুলো নিয়ে কোন ঐক্যের ব্যাপারে কথা বলতে চায় না। বরং তারা বিদেশিরাষ্ট্রের কথা ও স্বার্থকে প্রধান্য দিচ্ছে।

যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ভারত আমাদের এমন বন্ধু যে আমাদের কাছ থেকে ধার নেয় কিন্তু তা শোধ করেনা। ‍তার প্রমাণ সীমান্ত চুক্তি, ফারাক্কাবাধ চুক্তি। এই ফারাক্কা চুক্তি করেও তারা কোনো কথা রাখেনি।

তিনি বলেন, ভারতের সংস্কৃতি বাংলাদেশের সংস্কৃতিকে গ্রাস করছে। উচ্চ আদালতের কাছে আমাদের আবেদন যেন এটা বন্ধ করা হয়।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানের আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের প্রেসসচিব মারুফ কামাল খান, দৈনিক ইনকিলাবের সিনিয়র সাংবাদিক আব্দুল আওয়াল ঠাকুর, সাবেক সেনাপ্রধান লে.জে. (অব.) নুর উদ্দিন খান, দৈনিক নিউ ন্যাশনের সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, আমিনুল ইসলাম কাগজী প্রমুখ।

এমআই/এমই/