ফারইস্ট নিটিংয়ের লেনদেন আগামী সপ্তাহে

0
94
fareast kniting
ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং কারখানা এবং লোগো
fareast kniting
ফারইস্ট নিটিং অ্যান্ড ডায়িং কারখানা এবং লোগো

আগামী সপ্তাহে শেয়ার লেনদেন শুরু হতে পারে সম্প্রতি প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আসা ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ডাস্ট্রিজের।ইতোমধ্য কোম্পানিটি বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা হয়েছে।গত বৃহস্পতিবার সেন্ট্রাল ডিপোজিটরি কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এ শেয়ার জমা করে। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, শেয়ার জমা হয়ে থাকলে আগামী সোম অথবা মঙ্গলবার কোম্পানিটির লেনদেন শুরুর অনুমতি দেওয়া হতে পারে।

সম্প্রতি আইপিও প্রক্রিয়া শেষ করেছে ফার ইস্ট নিটিং।আইপিওতে কোম্পানিটি ২ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে।এর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করে ৬৭ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানির আইপিওতে ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারে ১৭ টাকা করে প্রিমিয়াম নিয়েছে। অফার প্রাইস ছিল ২৭ টাকা।

গত ৫ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছর শেষে শেয়ার প্রতি আয় বা ইপিএস ২ টাকা ৫৪ পয়সা।আর এনএভি বা শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৮ পয়সা।

আইপিওতে নির্ধারিত সংখ্যার চেয়ে বেশী আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে শেয়ার বরাদ্দ দেওয়া হয়।গত ১৭ জুলাই ওই লটারি অনুষ্ঠিত হয়। আর গত ১৪ আগস্ট ডিএসইতে তালিকাভুক্ত হয় কোম্পানিটি।

আইপিওর মাধ্যমে সংগৃহীত টাকা কারখানার আধুনিকায়ন (বিএমআরই), ব্যাংকের মেয়াদী ঋণ পরিশোধে ব্যয় করবে।