ভারতীয় বোর্ডকে দ্রাবিড়ের একহাত!

0
42
রাহুল দ্রাবিড় (ফাইল ছবি)

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের আগেই টিমের সাপোর্ট স্টাফ বদলানোয় ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) কটাক্ষ করছেন কসাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

রাহুল দ্রাবিড় (ফাইল ছবি)
রাহুল দ্রাবিড় (ফাইল ছবি)

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ১-৩ বিপর্যয়ের পরে রবি শাস্ত্রীকে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ করা নিয়ে দ্রাবিড় বলেছেন, কেউ কোনও বদল করতে চাইলে তাতে সমস্যা নেই। সেটা পেশাদার খেলার অংশ। তবে এটা দীর্ঘমেয়াদি বদল, না শুধু এই সিরিজের জন্য, সেটা পরিষ্কার নয়। ব্যাপারটা নিয়ে তাই কিছুটা ধোঁয়াশা আছে।

তিনি আরও বলেন, কোনো সফরের মাঝপথে টিমের সাপোর্ট স্টাফ বদলানো সবার জন্যই কঠিন।

টিম ইন্ডিয়ার ২ সাপোর্ট স্টাফ, বোলিং কোচ জো ডস এবং ফিল্ডিং কোচ ট্রেভর পেনি-কে বোর্ডের ‘বিশ্রাম’-এ পাঠানো নিয়েও সরব দ্রাবিড়। এ রকম বদল হলে মাঝেমধ্যে সেটা খেলোয়াড়দের জন্য খুব কঠিন হয়। তবে আশা করছি এই ব্যাপারটা রবি ভাল ভাবে সামলাতে পারবে। আসলে তাদের সঙ্গে সাপোর্ট স্টাফেরও সম্পর্ক তৈরি হয়ে যায়। খেলোয়াড়দের কোথাও গিয়ে নিশ্চয়ই মনে হবে যে, তাদের সাফল্য বা ব্যর্থতার জন্য তারা নিজেরা দায়ী।

কোচ ডানকান ফ্লেচারের ভবিষ্যৎ নিয়ে দ্রাবিড় বলছেন, এ রকম নতুন পরিবেশে কাজ চালিয়ে যাওয়া নিয়ে ও স্বচ্ছন্দ কি না, যেখানে মাঠে অন্য কারও কাছে ওকে রিপোর্ট করতে হবে, সেই সিদ্ধান্তটা ফ্লেচারকেই নিতে হবে।

খেলোয়াড় হিসেবে ডানকান ফ্লেচারের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে দ্রাবিড়ের। টিম মেন্টর হিসেবেও হালফিলে দু’জন একসঙ্গে কাজ করেছেন। দ্রাবিড় বলছেন, টিমের সঙ্গে ছিলাম বলে জানি, টিমের সবাই ওকে শ্রদ্ধা করে। বেশির ভাগ খেলোয়াড়ের সঙ্গেই ওর খুব ভাল সম্পর্ক। অনেকেই ওর কাছে টেকনিক্যাল পরামর্শ চায়। ধোনির সঙ্গেও ফ্লেচারের জুটিটা ভাল।

ইউএম/