সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জাবিতে

0
38
JU PRESS CLUB-HUMAN CHAIN (2)
সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে শনিবার জাবি প্রেসক্লাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। ছবি- জাহিদ সুলতান লিখন

সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন পত্রিকা ও সংবাদ সংস্থার অর্ধশতাধীক সাংবাদিক অংশ নেন।

এসময় সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিঠুন সরকার সাভারে কর্মরত সাংবাদিকদের পক্ষে জাহাঙাহীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে একাত্বতা ঘোষণা করেন।

জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ সুলতান লিখন বলেন, সম্প্রচার নীতিমালা প্রনয়ণের পর থেকে সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ও হয়রানিমূলক মামলা করা হচ্ছে, যা সাংবাদিকদের কণ্ঠরোধ করার একটি অপকৌশল। যত দ্রুত সম্ভব এই মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে নিতে হবে, একই সাথে সংবাদপত্রের স্বাধীনতা অক্ষুণ্ন রাখতে সম্প্রচার নীতিমালার কয়েকটি ধারা সংস্কার করতে হবে।

অন্যান্যের মধ্যে সাভার প্রেসক্লাবের সম্পাদক মিঠুন সরকার, জাবি প্রেসক্লাবের সহ-সভাপতি মাহিদুল ইসলাম, যুগ্ম সম্পদক নাহিদুর রহমান হিমেল, কোষাধক্ষ্য তানজিদ বুসনিয়া, দপ্তর সম্পাদক রিজু মোল্লা, প্রচার ও প্রকাশনা সম্পাদক দীপঙ্কর দাস বক্তব্য প্রদান করেন।

জেএসএল/সাকি