ইবিএল-এর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

0
35

eblইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল)-এর উদ্যোগে শুক্রবার রাজধানীর চারুকলা ইনস্টিটিউটে ‘ছবির দেশে রঙের দেশে’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের পিপল এনগেজমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে আয়োজিত প্রতিযোগিতায় ব্যাংক এমপ্লয়িদের সন্তানরা অংশগ্রহণ করেন।

এতে প্রায় ১০০ শিশু গ্রুপে অংশ গ্রহণ করেছে। ৬-৯ বছর বয়সের শিশুরা অয়েল প্যাস্টেল ও ১০-১৩ বছর বয়সের শিশুরা জল রং ব্যবহার করে ‘মাই সিটি’ বিষয়বস্তুর ওপর তাদের কল্পনা ও অঙ্কন দক্ষতা তুলে ধরেন।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার তার বলেন, এমপ্লয়িদের সবচেয়ে বড় সম্পদ মনে করে ইবিএল। এ জাতীয় কর্মকাণ্ডের মাধ্যমে আমরা এমপ্লয়িদের পরিবারের সঙ্গে ব্যাংকের একটি আবেগজনিত সম্পর্ক স্থাপনের প্রচেষ্টা চালাচ্ছি।

অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় স্থপতি রফিক আযম চারুকলার অনন্য নকশার সঙ্গে শিশুদের পরিচয় করিয়ে দেন। চারুকলার নকশাটি তৈরি করেন বাংলাদেশের আধুনিক স্থাপত্যের জনক হিসেবে পরিচিত মাযহারুল ইসলাম।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী কাউয়ূম চৌধুরী, রফিকুন নবী ও আবুল বার্ক আলভি বিচারক হিসেবে ছিলেন। প্রতি গ্রুপ থেকে শ্রেষ্ঠ তিনটি চিত্রকে বিজয়ী নির্বাচন করা হয়।

জুনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে নওশাদ কাওসার। দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার লাভ করেছে যথাক্রমে মো. আব্দুল্লাহ আল মাহদি এবং কে এম শাহদিদ ফরহাত লাম। সিনিয়র গ্রুপে বিজয়ী হয়েছে রিয়াহিনুল ফারুক, দ্বিতীয় খন্দকার ফাইজ মাহমুদ এবং তৃতীয় আব্দুল্লা আল সাফি চৌধুরী।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করা হয়।