‘পার্লামেন্ট থেকে ইমরান খানের দলের পদত্যাগ’

0
37
enewspaprer

enewspaprerআজ শনিবার দেশের বেশিরভাগ পত্রিকা ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে লিড নিউজ করেছে। তবে পত্রিকাগুলোর বেশিরভাগই আবার আন্তর্জাতিক ইস্যু পাকিস্তানে সরকার বিরোধী আন্দোলনকে প্রাধান্য দিয়েও নিউজ করেছে।

পাকিস্তানে সরকার পতনের লক্ষ্যে রাজধানী ইসলামাবাদে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও পাকিস্তান আওয়ামী তেহরিকের (পিএটি) বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রয়েছে। সরকারের ওপর চাপ আরও বাড়াতে গতকাল শুক্রবার জাতীয় পরিষদ থেকে একযোগে পদত্যাগ করেছেন ইমরান খানের দল পিটিআইয়ের সাংসদেরা। এর পরও বিক্ষোভের পাশাপাশি সরকারের সঙ্গে আলোচনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে পিটিআই।

গতকাল দলের কোর কমিটির বৈঠকের পর ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কোরেশি জানান, সরকারের সঙ্গে আলোচনার জন্য তারা প্রস্তুত। তবে এর আগে দলের চেয়ারম্যান সাবেক ক্রিকেট তারকা ইমরান খান অভিযোগ করেন, তারা আলোচনায় বসতে চান, কিন্তু সরকারের দিক থেকে সুবিচারের নিশ্চয়তা নেই।

প্রথম আলোর লিড নিউজের শিরোনাম হলো- ‘২৮ স্কুলে দখলদারদের থাবা’। পাকিস্তানে সরকার বিরোধী আন্দোলন নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘পার্লামেন্ট থেকে ইমরান খানের দলের পদত্যাগ’।

সমকাল লিড নিউজ করেছে- ‘বিদ্যুৎ সংযোগ দিতে সরকার হিমশিম’। এছাড়া পাকিস্তান ইস্যু নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘পার্লামেন্ট থেকে পদত্যাগ করল ইমরানের দল’। এর উপ- শিরোনাম হলো- ‘অশান্ত পাকিস্তান’।

কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম হলো- ‘অস্ত্র ও বিস্ফোরকঘটিত অপরাধের বিস্ফোরণ’।

দৈনিক ইত্তেফাক লিড নিউজ করেছে- তোবা গ্রুপের পাঁচটি কারখানা বন্ধের পর বিপাকে শ্রমিকরা’। পাকিস্তান ইস্যু নিয়ে পত্রিকাটি দ্বিতীয় লিড নিউজ করেছে। এর শিরোনাম হলো- ‘পার্লামেন্ট থেকে ইমরানের দলের এমপিদের পদত্যাগ’।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- ‘Flood heading for Dhaka from North’. এর টিকার হলো- ‘Several lakh people in 12 districts so far affected; 13 rivers flowing above danger level’. আর পাকিস্তান ইস্যু নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘Led by Imran, 34 Pak MPs resign’. আর এর উপ- শিরোনাম হলো- ‘Bid to Topple Govt’.

দ্য ফিনান্সিয়ালের লিড নিউজের শিরোনাম হলো- ‘Rule soon to end annual hassle of tax file auditing’. পাকিস্তান ইস্যু নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘Imran’s party quits parliament.’

এএসএ/