‘রাজপথে এরশাদকে প্রতিহত করবে জাপা’

0
47
kaji-jafor
ছবি সংগৃহীত
kaji-jafor
ছবি সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ ও তার দল রাজপথে আন্দোলনে নামলে তাদের প্রতিহত করার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টি-জাপা (কাজী জাফর গ্রুপ) এর নেতারা।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে জাপার জাতীয় যুব সংহতির সম্মেলনে বক্তারা এ হুঁশিয়ারী উচ্চারণ করেন।

প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন বলেন, এরশাদ যদি আন্দোলনে নামেন, জনগণের সাথে প্রতারনা করেন তবে তাকে প্রতিহত করা হবে।

“আমরা রাজপথে নামব এবং আন্দোলন করে সরকারের পতন ঘটাবো”  সম্প্রতি এরশাদের এমন বক্তব্যে লিংকন বলেন, তার এমন বক্তব্য শুনে দুঃখ লাগে। কারণ তিনি তা করবেন না। তিনি যা মুখে বলেন তা করেন না।  আন্দোলনে নামতে হলে তাকে আগে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে সরে আসতে হবে এবং তার দল থেকে অবৈধভাবে নির্বাচিত সংসদ সদস্যদের পদত্যাগ করতে হবে। আর তা যদি উনি না করেই রাজপথে আন্দোলনে নামেন তবে তাকে রাজপথেই মোকাবেলা করা হবে।

আরেক প্রেসিডিয়াম সদস্য এস এম এম আলম বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার মত লাল ঘোড়া দাবড়িয়ে দেশ শাসন করতে চাইছেন। কিন্তু তার বাবার দম্ভ বেশিদিন স্থায়ী হয়নি।

তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি আজ যাদের নিয়ে লম্ফঝম্ফ করছেন তারাই আপনার পতন ঘটাবেন।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী  বলেন, স্বাধীনতা ও সার্বভৌমকে রক্ষা এবং দেশ ও মানুষকে বাঁচানোর জন্য যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, যুব সংহতির নেতারা অন্য দলের মত লেজুড়বৃত্তির সংগঠন করবে না। তারা কোন চাঁদাবাজি, টেন্ডারবাজি ও সন্ত্রাসের সাথে যুক্ত থাকবে না।  তারা দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করবে।

প্রেসিডিয়াম সদস্য মহসীন সরকারের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন মহাসচিব মোস্তফা জামাল হায়দার,  প্রেসিডিয়াম সদস্য রফিকুল হক হাফিজ, আনোয়ারা বেগম, খালেকুজ্জামান চৌধুরী, ছাত্র সমাজের আহ্বায়ক এম এ মামুন উল হাসিব ভুইয়া, এ্যাড সফিউদ্দিন ভূইয়া প্রমুখ।

এমআই/