সাপ্তাহিক লুজারে মিউচ্যুয়াল ফান্ড

0
32
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ডের লোগো
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ডের লোগো

রেকর্ড ডেট পরবর্তী দর সমন্বয়ের কারণে ৭ মিউচ্যুয়াল ফান্ড লুজারে নেমে গেছে। আগের সপ্তাহেও একইভাবে লুজারে ছিল ৭ মিউচ্যুয়াল ফান্ড।

বিশ্লেষণে দেখা যায়, গত সপ্তাহে গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড ১৬ দশমিক ৯৮ শতাংশ দর কমে লুজারের শীর্ষে রয়েছে। শেয়ারটি সর্বশেষ লেনদেন হয়েছে ৪ টাকা ৫০ পয়সা। সপ্তাহ জুড়ে ৮৮ লাখ ৪২ হাজার টাকার ইউনিট লেনদেন হয়েছে। আর প্রতিদিন গড় লেনদেন হয়েছে ২২ লাখ ১০ হাজার টাকার ইউনিট।

তবে এই ফান্ডটি এ বছর বিনিয়োগকারীদের কোন লভ্যাংশ দেয় নি।

লুজারের চতুর্থ স্থানে রয়েছে আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড। ফান্ডটির ইউনিট দর ১৩ দশমিক ৭০ শতাংশ কমেছে।সপ্তাহ জুড়ে ৬২ লাখ ৬৭ হাজার টাকার ইউনিট লেনদেন হয়েছে। আর প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১৫ লাখ ৬৬ হাজার টাকার ইউনিট।

এছাড়া আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট দর কমেছে ১৩ দশমিক ৭০ শতাংশ। আইসিবি এএমসিএল সেকেন্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ১২ দশমিক ৬৩ শতাংশ, প্রাইম ব্যাংক ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের ১২ দশমিক ৬৩ শতাংশ, আইসিবি এমসিএল ইসলামিকমিউচ্যুয়াল ফান্ডের ১১ দশমিক ২৯ শতাংশ এবং আইসবি এমপ্লোয়েস প্রভিডেন্ট মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ১১ দশমিক ১১ শতাংশ ইউনিট দর কমেছে।

উল্লখ্যে, আলোচিত ফান্ডগুলোর গত সপ্তাহে রেকর্ড ডেট ছিল।

এছাড়া সাপ্তাহিক লুজারে নেমে গেছে আরও ৩ কোম্পানি। এগুলো হচ্ছে- ডেল্টা স্পিনার্স, কে অ্যান্ড কিউ এবং বীচ হ্যাচারী।

অর্থসূচক/এসএ/