সিরিজ বাঁচাতে নামছে বাংলাদেশ

0
44
বাংলাদেশ ক্রিকেট দল

শ্রীলংকার বিরুদ্ধে হোম সিরিজ থেকে শুরু। প্রায় প্রতিটি ম্যাচে টাইগাররা আশা জাগিয়ে আটকে যাচ্ছে হারের বৃত্তে।ব্যাটিংয়ে ভালো শুরুর পর শেষ দিকে খেই হারিয়ে ফেলা বা বোলিংয়ে শুরুতে উইকেট নিলেও শেষে ছন্দ হারিয়ে ফেলা অভ্যাসে পরিণত হয়ে গেছে বাংলাদেশ দলের। ক্যারবীয়দের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচেও সমীকরণটাও একইরকম।

বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল

আজ আবার আশা নিয়ে সিরিজ বাঁচাতে মাঠে নামছে মুশফিক বাহিনী।

শুক্রবার গ্রেনাডার সেন্ট জর্জেসে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

প্রথম ইনিং আনামুল হক ছাড়া আরও ৪ জন ব্যাটসম্যান ২ অঙ্কে পৌঁছালেও কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেননি।

বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক মিডল অর্ডার ব্যাটসম্যান হলেও তাকে বাদ দিয়ে উদ্বোধনী ব্যাটসম্যানকে ৪ নম্বরে খেলানোটা ছিল সত্যিই বিস্ময়ের।
প্রথম ম্যাচে ৪ জন বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলায় একজন বোলারের বেশ টের পাওয়া গেছিলো।

অধিনায়ক মুশফিকুর রহিম;কাইরন পোলার্ড আর দিনেশ রামদিনের জুটি ভাঙতে অনিয়মিত স্পিনার নাসির ও শামসুরকে বোলিংয়ে আনলেও ব্যর্থ ছিলেন তারা।

সাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাংলাদেশের স্পিনের সেরা অস্ত্র আব্দুর রাজ্জাক। প্রথম ম্যাচে বাইরেই থাকতে হয় এই বাঁহাতি স্পিনারকে। সাকিবের অনুপস্থিতিতে দলের ভারসাম্য নিয়ে বেশ ভুগতে হচ্ছে বাংলাদেশকে।

সুনিল নারাইনকে উইকেট না দিলেও বাংলাদেশের ব্যাটসম্যানরা তার বলে বেশ ভুগছে। রবি রামপল, জেসন হোল্ডাররাও টাইগারদের স্নায়ুর পরীক্ষা নিয়েছে বেশ ভালোভাবেই।
প্রত্যাশার চাপ বাংলাদেশ কিভাবে সামলায় এখন তা দেখার বিষয়।ওয়েস্ট ইন্ডিজে ১০ বছরের মধ্যে প্রথম সিরিজ হার এড়াতে হলে আজ যে জিততেই হবে মুশফিকুদের।

ইউএম/