‘জিয়া পরিবার একটি খুনি পরিবার’

0
57

hasinaআজ শুক্রবার দেশের অধিকাশ দৈনিক ২১ আগস্ট গ্রেনেড হামলা স্মরনে আলোচনা সভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য প্রাধান্য দিয়েছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্টের হত্যাকাণ্ডে যেমন জিয়াউর রহমান জড়িত ছিলেন, ঠিক তেমনি ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার হত্যাকাণ্ডে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছেলে তারেক রহমান ও ওই সময়ের মন্ত্রিপরিষদ সদস্যরা সরাসরি জড়িত। এরা একটি খুনি পরিবার। এই খুনি পরিবারের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে। এই খুনিদের স্থান বাংলার মাটিতে হবে না।

প্রথম আলো: প্রথম আলো প্রধান খবরের শিরোনাম হলো- ‘দুদকের জালে তিন নেতা’। পত্রিকাটির দ্বিতীয় প্রধান খবরের শিরোনাম ‘পেছনে হতাশা, সামনে সিরিজ বাঁচানোর লড়াই’।

সমকাল: সমকাল লিড নিউজের শিরোনাম- ‘মান্নান মাহবুব ও বদির বিরুদ্ধে দুদকের মামলা’। ২১ আগস্ট গ্রেনেড হামলা স্মরনে আলোচনা সভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য পত্রিকাটি দ্বিতীয় প্রধান খবর করেছে। যার শিরোনাম ‘খুনি জিয়া পরিবারের স্থান বাংলার মাটিতে হবেনা’।

দৈনিক ইত্তেফাক প্রধান খবরের শিরোনাম হলো- ‘সংলাপ প্রত্যাখান করে যুদ্ধের ডাক ইমরানের। পত্রিকাটির দ্বিতীয় প্রধান খবরের শিরোনাম’ খালেদা, তার মন্ত্রীরা ও তারেক গ্রেনেড হামলায় জড়িত ‘।

কালের কন্ঠ: দৈনিক কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম- ‘৬৫ লাখ মশারির বিনিময়ে ম্যালেরিয়া মহামারি!’। ২১ আগস্ট গ্রেনেড হামলা স্মরনে আলোচনা সভায় প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য পত্রিকাটি দ্বিতীয় প্রধান খবর করেছে। যার শিরোনাম ‘জিয়া পরিবার খুনি পরিবার’।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- ‘Japan to get exclusive zone’. । এর সাবহেড হলো- ‘Move to Woo Investors’। দ্বিতীয় লিড নিউজের শিরোনাম ‘Zia family behind attack’

এএসএ/