যোগযোগ ব্যবস্থা আজ মৃত্যুফাঁদ: মান্না

0
35
Mahmudur Rahman manna
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না: ফাইল ছবি

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশের যোগাযোগ ব্যবস্থা যাত্রীদের কাছে নিরাপদ নয়, এ যেন মৃত্যুফাঁদ।

Mahmudur Rahman manna
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না: ফাইল ছবি

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে নৌ ও সড়ক পথে দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ‘বাংলা ডেভেলপমেন্ট কাউন্সিল’ আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, প্রতিদিন সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবর পাওয়া যায়। ঈদের সময় মৃত্যুর মিছিল বাড়ে। ঈদ আনন্দ কান্নায় পরিণত হয়। এবারের ঈদের পর কর্মস্থলে ফেরার সময় অনেকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনা প্রতিরোধ কার্যকর ব্যবস্থা গ্রহণ করছে না সরকার। ফলে যোগাযোগ ব্যবস্থা যাত্রীদের কাছে মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।

নৌ পরিবহণ এবং যোগাযোগমন্ত্রীর সমালোচনা করে মান্না বলেন, নৌ দুর্ঘটনা কেন ঘটছে নৌমন্ত্রী তা নিয়ে মাথা ঘামান না। তিনি ব্যক্তিগত ব্যবসা নিয়ে ব্যস্ত। আর যোগাযোগমন্ত্রী দৌড়ঝাপে থাকেন। তার সঙ্গে এক ঝাঁক মিডিয়াকর্মীও থাকেন। তিনি মিডিয়াকে তার দৌড়ঝাঁপ দেখাতে ব্যস্ত।

মানববন্ধনে দক্ষিণ অঞ্চল রুটে (বরিশাল-খুলনা) মানুষের জীবনের নিরাপত্তার জন্য অতি দ্রুত নৌ-পথের বিদ্যমান সব সমস্যা সমাধানের জন্য জোর দাবি জানান বক্তারা।

সংগঠনের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

এমআই/এমই/