শিবিরের ১৩ কর্মীর বিরুদ্ধে চার্জশিট

0
34
antu Barua
অন্তু বড়ুয়া। ফাইল ছবি

বন্দরনগরী চট্টগ্রামে বিএনপি-জামায়াতের হরতালে ককটেল বিস্ফোরণে স্কুলছাত্রী অন্তু বড়ুয়া আহতের ঘটনার ৩টি অভিযোগপত্র দিয়েছে পুলিশ। এতে ছাত্র শিবিরের ১৩ নেতাকর্মীর অভিযোগ আনা হয়েছে।

antu Barua
অন্তু বড়ুয়া। ফাইল ছবি

বৃহস্পতিবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্রগুলো জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার এসআই মো. কামারুজ্জামান।

আদালত পুলিশের সহকারী কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা আইন এবং দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৯ ও ৩২৪ ধারায় এসব অভিযোগপত্র দেওয়া হয়েছে।

অভিযুক্ত ১৩ আসামির মধ্যে রয়েছে- জামায়াতে ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় ছাত্র কল্যাণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর উত্তর শাখার সাবেক সভাপতি মশরুর হোসাইন এবং সভাপতি নুরুর আমিন।

২০১৩ সালের ১৮ মার্চ সকালে হরতাল চলাকালে চট্টগ্রামের মোমিন রোডের হেম সেন লেইনে অন্তুর মুখে ককটেল বিস্ফোরণ ঘটায় ছাত্রশিবির কর্মীরা। এতে তার ডান চোখের পাশে ক্ষত হয়। অন্তু বড়ুয়া অপর্ণাচরণ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। ওই রাস্তা দিয়েই মায়ের সঙ্গে কোচিং সেন্টারে যাচ্ছিল ১৪ বছরের অন্তু।

এর পরদিন বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে কোতোয়ালী থানায় মামলা করে পুলিশ। ছাত্রশিবির নেতা মশরুরসহ ৮ জনের নাম উল্লেখ করে মোট ৩৮ জনকে আসামি করা হয় ওই মামলার এজাহারে।

পুলিশ বলছে, পর থেকেই পলাতক হয়েছেন মশরুর হোসাইন মামলার। কিছুদিন আগে জামিনে মুক্তি পেয়েছেন মামলার অপর আসামি নুরুল আমিন।

এমই/