হলিউড মায়েদের ৩ ফিটনেস কৌশল

0
101
Side-Plank
সাইড প্লাঙ্ক- ফাইল ছবি

সন্তান জন্মদানের পর মোটা হওয়া নিয়ে মোটেই সন্তুষ্ট নন মার্কিন অভিনেত্রী কিম কারদাশিয়ান। টুইটারে জনপ্রিয় কারদাশিয়ান মন্তব্য করেছেন, সন্তান হওয়ার পর তার শরীরের অনেক পরিবর্তন হয়েছে। তবে সন্তানের বয়স ১৩ মাস পেরোতে না পোরেতেই আবারও আগের চেহারায় ফিরে আসবেন বলে জানান তিনি।

বলিউডের বেশিরভাগ মায়েরাই সন্তান জন্মদানের পর ব্যায়ামের মাধ্যমে খুব দ্রুতই আগের শরীর ফিরে পান।এ সম্পর্কে জানিয়েছেন দিয়া ম্যাথোডের (প্রেগনেসি অ্যান্ড পোস্ট প্রেগনেসি) স্রষ্টা লেহা কিলার।

তিনি বলেন, গর্ভাবস্থার পর নারীদের আগের অবস্থায় ফিরে আসা সত্যিই গোপনীয় ব্যাপার। এক্ষেত্রে ব্যায়ামের কোনো বিকল্প নেই। তবে পাশাপাশি আরও কিছু কাজ করতে হয়।

এবার সেলিব্রেটি ইয়াহু ডট কম অবলম্বনে লেহা কিলারের হলিউড মায়েদের জন্য ৩ ফিটনেস কৌশল জানিয়ে দেওয়া হলো:

এক. প্রতিদিন সাইড প্লাঙ্ক করুন:

এটি এমন এক ধরনের ব্যায়াম যেটি করতে অনেক কষ্ট হয়। তারপরও প্রতিদিন এ ব্যায়াম করলে মুটিয়ে যাওয়া রোধ করা সম্ভব। নিয়মিত করলে ৬ থেকে ৮ সপ্তাহের মধ্যেই এর ফল পাওয়া যায়। তবে ব্যায়ামটি করার সময় শ্বাস নেওয়ার বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।প্লাঙ্ক করার সময় হৃদপিন্ডকে সোজা করে জোরে জোরে নিঃশ্বাস নিন। প্রতিদিন এভাবে ৫ বার করুন। ৩০ সেকেণ্ড থেকে শুরু করে ১ সেকেণ্ড গোনা পর্যন্ত ব্যায়ামটি করতে থাকুন।

kim-kardashian
কিম কারদাশিয়ান- ফাইল ছবি

দুই: তালিকায় প্রোটিনযুক্ত খাবার রাখুন:

ফিটনেস ধরে রাখতে প্রতিদিন প্রোটিনযুক্ত খাবার খাওয়ার কোনো বিকল্প নেই। আর এর অন্যতম উৎস হলো- ডিম, দই এবং টাকটা ফলমূল। তবে দুপুরের খাবারে শাকসবজি ও প্রোটিনযুক্ত খাবার এবং রাতে কোনো খাবার খাওয়া ঠিক নয় বলে জানান লেহা।

তিন. টাইট জামা পরিধান করুন:

সবসময় টাইট ও ফিটিং জামা পরিধান করুন।এতে করে নিজেকে আরও বেশি স্মার্ট দেখানোর পাশাপাশি অতিরিক্ত মোটা হওয়া রোধ করা যায়।

কাজেই যতগুলো বাচ্চা আপনি জন্মদান করেন না কেন মোটা হওয়ার আর কোনো চান্স নেই বলে জানান লেহা কিলার।

এএসএ/