ছাত্র ধর্ষণের দায়ে ২ শিক্ষিকা গ্রেপ্তার

0
80
rapist-teacher
বাঁ থেকে শিক্ষিকা জেনিফার সেক্সটোন ও মেরি ফেইথ ম্যাককর্মিক
rapist-teacher
বাঁ থেকে শিক্ষিকা জেনিফার সেক্সটোন ও মেরি ফেইথ ম্যাককর্মিক

স্কুল পড়ুয়া নাবালক ছাত্রদের ধর্ষণের অভিযোগে যুক্তরাষ্ট্রের আরকানসাস ও ওকলাহোমা রাজ্যের ২ শিক্ষিকাকে গ্রেপ্তার করা হয়েছে।

এক খবরে বুধবার বার্তাসংস্থা হাফিংটন পোস্ট জানিয়েছে, দুই রাজ্যের এই পৃথক ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্র এখন তোলপাড়।

প্রতিবেদনে জানানো হয়েছে, প্রথম ঘটনাটি ঘটে আরকানসাস রাজ্যে। সাইলোম স্প্রিংস ইন্টারমিডিয়েট স্কুলের ৩২ বছর বয়সী শিক্ষিকা মেরি ম্যাক কর্মিক তারই এক ১৩ বছরের ছাত্রকে কিছুদিন ধরে ফুসলিয়ে বাড়িতে এনে তার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলেন। তিন মাস ধরে এ সম্পর্ক চলার পর ওই কিশোরের মা সব কিছু জানতে পেরে মেরি ম্যাক কর্মিকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করলে তাকে গ্রেপ্তার করা হয়।

দ্বিতীয় ঘটনা হোলিস মিডল স্কুলের শিক্ষিকা জেনিফার সেক্সটনের। স্বভাবচরিত্র ভালো নয় বলে অভিযোগ উঠার পর চাকরি ছাড়েন তিনি। কিন্ত ছাড়েননি ১৫ বছরের ছাত্রকে। প্রায় রোজই ওই কিশোরকে নিজের শয্যাসঙ্গী বানাতেন তিনি।

স্থানীয়রা খবরটি জানতে পেরে তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করে। পুলিশের নজরদারির এক পর্যায়ে কয়েকদিন আগে মিসিসিপির একটি হোটেল থেকে ওই শিক্ষিকাকে গ্রেপ্তার করা হয়।

তবে উভয় শিক্ষিকাই দাবি করছেন, ছাত্ররা শারীরিক মিলনে সম্মতি দিয়েছিল। কিন্তু মার্কিন আইন অনুযায়ী, নাবালকের সম্মতির কোনও দাম নেই। সম্মতি নিয়েও যদি নাবালকের সঙ্গে কোনও মহিলা যৌনসঙ্গম করে, তা হলে সেটা ধর্ষণ বলেই বিবেচিত হবে।