সন্ধ্যায় নামছে টাইগাররা

0
37
ঢাকা ব্যাংক ওয়ানডে ট্রফি হাতে দুই অধিনায়ক

গ্রেনাডার সেন্ট জর্জে প্রথম ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ। বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ক্যারবিয়ানদের মুখোমুখি হবে টাইগাররা।

ঢাকা ব্যাংক ওয়ানডে ট্রফি হাতে দুই অধিনায়ক
ঢাকা ব্যাংক ওয়ানডে ট্রফি হাতে দুই অধিনায়ক

কাগজে-কলমে শক্তির বিচারে নিজেদের পিছিয়ে রাখছেন মুশফিক। তবে নিজেদের সেরা ক্রিকেট খেলতে পারলে যে কোনো ফলাফল সম্ভব বলে মনে করেন তিনি।

মুশফিক বলেন, কাগজে-কলমে আমরা শক্তিশালী দল নই। তবে যদি মাঠে ভালো করতে পারি আর পরিকল্পনা বাস্তবায়ন করতে পারি তাহলে এটা আমাদের জন্য ভালো একটি সিরিজ হবে।
টাইগার দলপতি জানান, আমরা ঘরের মাঠে ওয়ানডেতে ভালো করছি। কিন্তু বাইরে ধারাবাহিকভাবে ভালো খেলতে পারছি না। এটা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ হবে। তবে ছেলেরা ভালো করার জন্য মুখিয়ে আছে।

অন্যদিকে, প্রথম ম্যাচ থেকেই সতীর্থদের আক্রমণাত্মক ক্রিকেট খেলার আহ্বান জানান ব্র্যাভো।

ব্র্যাভো বলেন, আমাদের নিজেদের ক্রিকেট খেলতে হবে। আমরা জানি, সেই ক্রিকেট কিভাবে খেলতে হয়। নির্ভয়ে ব্যাটসম্যানরা তাদের শট খেলবে, ইতিবাচক থাকবে। পেসাররা তীব্র গতিতে বল করবে আর স্পিনাররা নিজেদের কাজটা সারবে।

আশা করি ভাগ্য আমাদের সঙ্গে থাকবে; আর সব কিছু আমাদের পক্ষে থাকবে। আমরা এখানে (গ্রেনাডা) ২টি ম্যাচ খেলবো। যদি এখানেই সিরিজ নিশ্চিত করতে পারি তাহলে খুব ভালো হবে।

প্রস্তুতি ম্যাচে গ্রেনাডার বিপক্ষে বড় জয় দিয়ে সফরের শুরুটা ভালোই হয়েছে মুশফিকের। এই ধারাবাহিকতা পুরো সফরে ধরে রাখতে চান অধিনায়ক।

২০০৯ সালে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজে বাংলাদেশের ৩-০ ব্যবধানে হারায় ও.ইন্ডিজকে।২০১২ সালেও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে ৩-২ ব্যবধানে হারায় বাংলাদেশ।

ইউএম/