দুঙ্গার নতুন ব্রাজিল!

0
35
Dunga Brasil Coach
ব্রাজিলের সাবেক মিডফিল্ডার ও দ্বিতীয়বারের মতো দলের কোচের দায়িত্ব নেওয়া দুঙ্গা। ফাইল ছবি

দ্বিতীয় দফা দায়িত্ব নিয়ে ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গা নিজের প্রথম স্কোয়াড ঘোষণা করেছেন। ঘোষিত দলে স্কোলারির বিশ্বকাপ স্কোয়াডের ২৩ সদস্যের মধ্যে মাত্র ১০ জন তার স্কোয়াডে জায়গা পেয়েছেন। নেইমার, অস্কারের মতো বিশ্বকাপের তারকারা স্কোয়াডে থাকলেও দলে ডাক পাননি বিশ্বকাপ দলের অধিনায়ক থিয়াগো সিলভা, দানি আলভেস, মার্সেলোর মতো তারকারা।

Dunga Brasil Coach
ব্রাজিলের সাবেক মিডফিল্ডার ও দ্বিতীয়বারের মতো দলের কোচের দায়িত্ব নেওয়া দুঙ্গা। ফাইল ছবি

২২ জনের ঘোষিত দলে জায়গা পেয়েছেন পর্তুগালের ক্লাব এফসি পোর্তোর দুই তারকা অ্যালেক্স স্যান্দ্রো ও দানিলো। এছাড়াও দলে ডাক পেয়েছেনে লিভারপুল তারকা ফিলিপে কুতিনহো, চেলিসি তারকা ফেলিপে লুইস। এর আগে বিশ্বকাপ স্কোয়াডে কুতিনহোকে না রাখায় ভক্তদের সমালোচনার মুখে পড়েন লুই ফেলিপে স্কোলারি।

‘জিলেট ব্রাজিল গ্লোবাল ট্যুর’-এ কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষের ম্যাচ ২টির জন্য মঙ্গলবার দুঙ্গা ২২ জনের দল ঘোষণা করেন।

ব্রাজিল বিশ্বকাপ দলে ছিলেন কিন্তু তার প্রথম দলটিতে যারা জায়গা পাননি তাদের হতাশ না হওয়ার পরামর্শ দেন দুঙ্গা। তিনি বলেন, ‘যারা বিশ্বকাপ দলে ছিলেন কিন্তু এই দলে জায়গা হয়নি তাদের জন্য এখনো দরজা খোলা রয়েছে। এখনো কাউকে বাদ দেয়া হয়নি’।

আগামী ৫ সেপ্টেম্বর মিয়ামিতে কলম্বিয়া ও ৯ সেপ্টেম্বর নিউ জার্সিতে ইকুয়েডরের বিপক্ষে খেলবে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: জেফারসন (বোতাফোগো), রাফায়েল কাবরাল (নাপোলি)।

রক্ষণভাগ: ডেভিড লুইজ (পিএসজি), মার্কুইনহোস (করিন্থিয়ান্স), গিল (করিন্থিয়ান্স), মিরান্দা (অ্যাটলেটিকো মাদ্রিদ), মাইকন (রোমা), ফিলিপে লুইস (চেলসি), অ্যালেক্স স্যান্দ্রো (পোর্তো), দানিলো (পোর্তো)।

মাঝমাঠ: লুইজ গুস্তাভো (ভলফসবুর্গ), এলিয়াস (করিন্থিয়ান্স), ফারনান্দিনহো (ম্যানচেস্টার সিটি), রামিরেস (চেলসি), উইলিয়ান (চেলসি), এভারটন রিবেইরো (ক্রুজেইরো), অস্কার (চেলসি), কুতিনহো (লিভারপুল)।

আক্রমণভাগ: রিকার্দো গুলার্ট (ক্রুজেইরো), হাল্ক (জেনিত সেন্ট পিটার্সবার্গ), দিয়েগো তারদেলি (অ্যাটলেটিকো মিনেইরো), নেইমার (বার্সালোনা)।
ইউএম/