বিএনপি শুধু গর্জায়; বর্ষায় না: মেনন

0
30
Rashed Khan Menon
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন: ফাইল ছবি

বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, গতকালের সমাবেশে প্রমাণ হয়েছে বিএনপি শুধু গর্জায়; বর্ষায় না। বিএনপি বড় বড় কথা বললেও এর কোনো কার্যকারিতা নেই।

Rashed Khan Menon
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন: ফাইল ছবি

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ গণ-আজাদী লীগ আয়োজিত ‘মাওলানা আবদুর রশিদ তর্কবাগীশর ২৮তম মৃত্য বার্ষিকী’তে আয়োজিত স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, বিএনপি মাঝে মধ্য গর্জে ওঠার পরিকল্পনা করছে, তাই বড় বড় কথা বলছে। কিন্তু তাদের কথার কোনো কার্যকারিতা নেই। মাঠেই তার প্রমাণ হয়েছে, গতকাল সমাবেশেও তা দেখা গেছে।

তিনি বলেন, বিএনপি ষড়যন্ত্র করছে এবং করে যাবে। তাদের সম্পর্কে আমাদের সচেতন থাকতে হবে। এজন্য আমাদের মুক্তিযুদ্ধের চেতনায় মুক্তিযুদ্ধের সপক্ষে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আবদুর রশিদ তর্কবাগীশ সম্পর্কে পর্যটনমন্ত্রী বলেন, ভাষা আন্দোলন, স্বায়ত্বশাষন ও স্বৈরাচার শাষকের পতনে অগ্রণী ভূমিকা ছিল আব্দুর রশিদ তর্কবাগীশের। বিভিন্ন আন্দোলনে তার পরামর্শ ও নেতৃত্ব আমাদের জয়ে সহায়তা করেছে। তিনি ধর্মপ্রাণ মানুষ এবং অসাম্প্রায়িক নেতা।

সভায় বক্তারা বলেন, তৎকালীন পাকিস্তানের গণপরিষদে প্রথম বাংলা ভাষায় ভাষণ দেন রশিদ। তার রাজনৈতিক আদর্শ সবসময় গণমানুষের মুক্তির পাথেয় হিসেবে থাকবে।

সংগঠনের সাধারণ সম্পাদক এস.কে. সিকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- ঐক্য ন্যাপের আহ্বায়ক পঙ্কজ ভট্টাচার্য্য, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নরুল রহমান সেলিম, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের আহ্বায়ক রেজাউর রশীদ খান, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক ডা. অসিত বরণ রায়, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসাইন প্রমুখ।

এমআই/এমই/