ভারত-বাংলাদেশের সম্পর্ক আত্মার: ভারতীয় ডেপুটি হাইকমিশনার

0
30
ju
ক্রেস্ট গ্রহণ করছেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্তী। ছবিটি পাঠিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মাহতাব উদ্দিন রবিন।
ju
ক্রেস্ট গ্রহণ করছেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্তী। ছবিটি পাঠিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মাহতাব উদ্দিন রবিন।

ভারত-বাংলাদেশের সম্পর্ক আত্মার বলে জানিয়েছেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার সন্দীপ চক্রবর্তী। তিনি বলেন, ২ দেশের মধ্যে সমস্যা যতই থাকুক না কেন; আমাদের মধ্যে ঘনিষ্ঠতা অনেক বেশি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাট্যাচার্য অধ্যাপক ড. সেলিম আল দীনের ৬৫তম জন্মজয়ন্তী উৎসবের ২য় দিনে জহির রায়হান মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বাংলাদেশের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য ভারতের স্কলারশীপের দরজা খোলা আছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সাংস্কৃতিক চর্চার মাধ্যমে একজন আরেক জনের সঙ্গে জড়িত। এ সম্পর্ক চিরদিনের।

অনুষ্ঠানে ভারতীয় ডেপুটি হাইকমিশনাকে উত্তরী ও ক্রেস্ট তুলে দেন সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড.আফসার আহমদ ও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি খায়েরুজ্জামান মিতু।

এ সময় উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারী সিদ্ধান্ত চক্রবর্তী, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. লুৎফর রহমান, অধ্যাপক ড.রশিদ হারুন, ড. সোমা মমতাজ প্রমুখ।

অনুষ্ঠানে ভারতীয় ডেপুটি হাই কমিশনার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের প্রশংসা করে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ২টি হল রুম শীতাতাপ নিয়ন্ত্রণের আর্থিক অনুদান ও কিছু বাদ্যযন্ত্র প্রদাণ করেন।

পরে রাত সাড়ে ৮টায় তারাশঙ্ককর রায় এর ‘কবি’ নাটক দেখেন। এর আগে সেলিম আল দীনের বিভিন্ন অলোকচিত্র প্রদর্শণী ঘুরে দেখেন কমিশনার।

এএসএ/