স্প্যানিশ সুপার কাপে দুই মাদ্রিদ লড়াই

0
50
Real Madrid vs Atletico Madrid 2014
স্প্যানিশ সুপার কাপে মাদ্রিদ ডার্বি

সময়টা খুব বেশি নয়। মাত্র ৮৭ দিন আগের কথা। প্রায় এক যুগের হতাশা কাটিয়ে সেদিন ইউরোপ সেরার শিরোপা ঘরে তোলে রিয়াল মাদ্রিদ। লিসবনের সেই ফাইনালে নগর প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-১ গোলে পরাস্ত করে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

Real Madrid vs Atletico Madrid 2014
স্প্যানিশ সুপার কাপে মাদ্রিদ ডার্বি

স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ৩টায় আবার মুখোমুখি রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ।

গত মৌসুমে কোপা দেল রে ও লা লিগার দেখায় ৪ ম্যাচে অ্যাটলেটিকো জয় পেয়ছে ১টিতে ও রিয়াল জয় পেয়েছে ২টিতে।

উয়েফা সুপার জিতে মৌসুম শুরু করা লস ব্লাঙ্কোদের লক্ষ্য ধারাবাহিক শিরোপা। ইতিহাসের সবচেয়ে দামি আক্রমণভাগ নিয়ে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। সর্বকালের সবচেয়ে দামি ৪ ফুটবলারের ৩ জনকেই দেখা যাবে রিয়ালের প্রথম একাদশে। গ্যারেথ বেল, ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে রিয়ালের ফ্রন্টলাইনে এবার যোগ দিয়েছেন ব্রাজিল বিশ্বকাপে গোল্ডেন বুটজয়ী কলম্বিয়ান সেনসেশন হামেস রদ্রিগেজ।

মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেন, দলে কিছু পরিবর্তন এসেছে, তবে আমি মনে করি না তারা দলের খেলার ধরন পরিবর্তন করবে, আমরা আমাদের স্বাভাবিক খেলাটা খেলার চেষ্টা করব ।

অন্যদিকে স্প্যানিশ চ্যাম্পিয়নরা চাইছে শিরোপা জিতেই মৌসুম শুরু করতে। দলে আছে অ্যান্তোনিও গ্রিজম্যান, রাউল জেমিনেজ ও ক্রশ্চিয়ান আনসালদির মতো তারকারা। অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিয়নি বলেন, ‘৯৫ মিলিয়নে আমাদের ৮ জন খেলোয়াড়ের পারিশ্রমিক, আর রিয়াল মাদ্রিদের দুজন খেলোয়াড়ের তা, আমরা আমাদের ফুটবল শৈলী দিয়ে এর আগে জয় তুলে এনেছি আর এবারও তাই করতে চাই। আমাদেরও জয়ের সুযোগ রয়েছে।আমরা তা কাজে লাগাতে চাই’।

ইউএম/