কেনা-বেচার রাজনীতি চালু করেন জিয়া: আকম মোজাম্মেল হক

0
31
Mojammel Haque
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ছবি তুলেছেন মহুবার রহমান

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আকম মোজাম্মেল হক বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে দেশের রাজনীতিকে সবচেয়ে বেশি কলুষিত ও কলংকিত করেছেন। তিনি বাংলাদেশে কেনা-বেচার রাজনীতি চালু করেন। তিনি বহু ত্যাগী নেতার জীবন ধ্বংস ও ক্ষতি করেছেন ।

তিনি বলেন, বাংলাদেশকে জিয়া পাকিস্তান বানানোর চেষ্টা করেছেন। তাকে একজন ‘বাইচান্স’ মুক্তিযোদ্ধা হিসেবে অভিহিত করে আকম মোজাম্মেল বলেন, ক্ষমতায় বসে যে অন্যায় অপকর্ম জিয়া করেছেন, সেজন্য তার মরণোত্তর বিচার হওয়া উচিত।
সরকারি সংবাদ সংস্থা বাসস জানায়, আকম মোজাম্মেল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আজ সকালে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
স্বাধীনতা শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক আবদুর মান্নান চৌধুরী।
প্রধান বক্তা হিসেবে আলোচনায় অংশ নেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান। বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এটিএম শামসুজ্জামান, অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী, অধ্যক্ষ আবদুর রশিদ প্রমুখ।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন সময়ের ঘটনা ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে হলে আমাদেরকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
তিনি বলেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিল করা হচ্ছে। দেশের প্রকৃত মুক্তিযোদ্ধারা যাতে তাদের মর্যাদা পান, সেজন্য কার্যকর উদ্যোগ নেয়া হচ্ছে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর খুনিদের সাথে কোন আলোচনা করা উচিত নয়। জাতীয় শোক দিবসে যারা মিথ্যা জন্মদিন পালনের নামে আনন্দ করে তাদের সাথে কোন আলোচনা হতে পারে না।
তিনি বলেন, জিয়াউর রহমান ১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন করে প্রমাণ করেছেন- তিনি এই হত্যার সাথে জড়িত ও ষড়যন্ত্রকারী।
সভাপতির বক্তব্যে অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী বলেন, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দেশবাসীর ঐক্যবদ্ধ থাকতে হবে।