আবৃত্তি উৎসব শুরু ২৮ আগস্ট

0
36

আগামী ২৮ আগস্ট থেকে শুরু হবে আবৃত্তি একাডেমির ৩ দিন ব্যাপী ‘আবৃত্তি উৎসব’। রাজধানীর শওকত ওসমান মিলনায়তনে এই উৎসব অনুষ্ঠিত হবে।tsc

এতে ৫ম শ্রেণি থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষার্থীরা তিনটি গ্রুপে প্রতিযোগিতা অংশগ্রহণ করতে পারবে।

জানা যায়, ‘ক’ গ্রুপে ৫ম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত, ‘খ’ গ্রুপে নবম থেকেদ্বাদশ শ্রেণি পর্যন্ত ও ‘গ’ গ্রুপে স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

এতে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা আগামী ২১আগস্ট পর্যন্ত সংগঠনটির ঢাবি’র টিএসসি’র অফিস থেকে ফরম সংগ্রহ করতে পারবেন। এছাড়াএসএমএস কিংবা অনলাইনের মাধ্যমেও নিবন্ধন করা যাবে।

আগামী ২২ আগস্ট শুক্রবার সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ায় বাছাইপর্ব অনুষ্ঠিত হবে।

৩০ আগস্ট শনিবার সকাল সাড়ে ৯টা থেকে শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতায় বিজয়ীরা ক্রেস্ট, সম্মাননাসনদ ও উচ্চতর আবৃত্তি কর্মশালায় ফ্রি অংশগ্রহণ করতে পারবেন।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য একটি প্রতিষ্ঠান কিংবা বিভাগ থেকে প্রতি গ্রুপে সর্বোচ্চ ৫ জন অংশগ্রহণ করতে পারবেন। আর একক প্রতিযোগিতায় প্রত্যেক প্রতিযোগীকে শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড অথবা শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান/বিভাগীয় প্রধানের প্রত্যয়নপত্র প্রদর্শন করতে হবে। নিবন্ধনের জন্য নাম, শ্রেণি (শিক্ষাগত যোগ্যতা), বিভাগ/বিষয়, শিক্ষা প্রতিষ্ঠানরে নাম ও যোগাযোগের মোবাইল নম্বর লিখে ০১৯১১-৫৯৪০৫১/০১৬৮৮-৪২৩৮৮৩ নম্বরে এসএমএস করতে হবে।

আবৃত্তি একাডেমির পরিচালক দিলশাদ জাহান পিউলি অর্থসূচককে বলেন, বাংলা প্রমিত উচ্চারণের জন্য আবৃত্তি একাডেমির ১৬ বছর ধরে কাজ করছে।আগস্ট মাস আবৃত্তি একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনটি এইকর্মসূচি হাতে নিয়েছে।

তিনি আরও বলেন,আবৃত্তি একাডেমি ইতোমধ্যে ৪ মাস মেয়াদী ২৩টি আবর্তন (কর্মশালা) শেষ করেছে। ২৪ তম আবর্তনের জন্য কর্মী সংগ্রহওচলছে। শিক্ষার্থীদের এই আগ্রহকে প্রধান্য দিয়ে উন্মুক্ত বিষয়ে আবৃত্তি প্রতিযোগিতার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এসইউএম/সাকি