সম্মেলন: বিজয়নগরে সরব বিএনপি

0
50
bnp-logo
বিএনপির লোগো: ফাইল ছবি
bnp-logo
বিএনপির লোগো- ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সরব হয়ে উঠেছে বিএনপি। দলীয় কোন্দল ও কমিটি না থাকায় অনেক দিন কার্যক্রম বন্ধ থাকলেও সম্মেলনকে সামনে রেখে আবার জেগে উঠেছে দলটির নেতাকর্মীরা।

সরকার বিরোধী আন্দোলনকে সক্রিয় করতে এবং বিএনপিকে শক্তিশালী করতে এ মাসের শেষ সপ্তাহের মধ্যে নুতন কমিটি গঠনের ঘোষণা দিয়েছে জেলা বিএনপি।

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি ২ ভাগে বিভক্ত হয়ে পড়ে। এ সময় জেলা বিএনপি হারুন গ্রুপের এডভোকেট শরিফুল ইসলাম লিটনকে প্রার্থী দেয়। অপরদিকে তৃণমূল বিএনপি শ্যামল গ্রুপের প্রকৌশলী কাজী রফিকুল ইসলামকে প্রার্থী দিলে দলীয় কোন্দল চরম আকার ধারণ করে। ফলে নির্বাচনে বিএনপি প্রার্থীদের চরম ভরাডুবি হয়।

এরপর থেকে উপজেলার নেতাকর্মীরা সাবেক সাংসদ এডভোকেট হারুনুর রশিদ ও উপনির্বাচনে মনোনয়ন পাওয়া বিএনপি নেতা ইঞ্জিনিয়ার খালেদ হোসেন শ্যামল ২ গ্রুপে বিভক্ত হলে তৃণমূলের নেতাকর্মীরা দলীয় কার্যক্রম থেকে সরে পড়েছিল। এখন নতুন কমিটিতে ঠাঁই পেতে জেলা নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন উভয়পক্ষের নেতাকর্মীরা।

এ ব্যাপারে জেলা বিএনপি আহ্বায়ক হাফিজুর রহমান মোল্লা (কচি) জানান, সরকার বিরোধী আন্দোলনকে সক্রিয় করতে এবং সংগঠনকে শক্তিশালী করতে রাজপথের পরীক্ষিত নেতাদের দিয়ে নতুন কমিটি ঘোষণা করা হবে।

এএসএ/