বিদেশে টেস্ট হারলেই নেতৃত্ব ছাড়বেন ধোনি

0
41
dhoni
মহেন্দ্র সিং ধোনি
বিদেশের মাটিতে অন্য কোনো টেস্ট সিরিজ পরাজয়ের পর অধিনাকত্ব ছাড়বেন বলে জানিয়েছেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক মাহেন্দ্রা সিং ধোনি।

dhoni
মহেন্দ্র সিং ধোনি

ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজে ৩-১ এ পরাজয়ের পর গতকাল রোববার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিন এ কথা জানান। ইংল্যান্ডের বিপক্ষে এর হারকে লজ্জার হার বলে অবিহিত করেছে ভারতীয় গণমাধ্যমগুলো। ৫ দিনের টেস্ট খেলতে নেমে মাত্র ৩ দিনেই খেলা শেষ। দ্বিতীয় ইনিংসে মাত্র ৩০ ওভারে ৯৪ রানে অলআউট হয় ধোনিরা।

অবসর বিষয়ে এক প্রশ্নের জবাবে ধোনি বলেন, এ বিষয়ে আপনাদেরকে অপেক্ষা করতে হবে। এই ক্ষতির সঙ্গে আমি মানিয়ে নিতে পারি কিনা তা দেখুন।

টেস্ট অধিনায়ক হিসেবে দলকে যথেষ্ট দেওয়া হয়েছে বলে মনে করেন ধোনি। অতিরিক্ত টি-২০ ম্যাচ খেলার কারণে ভারতের টেস্ট ক্রিকেটের ধস বলে মনে করেন না তিনি। তিনি বলেন, আইপিএলকে হিংসা করার কোনো কারণ নেই।

পরপর ৫টি ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতার কোনো কারণ ব্যাখ্যা না করে ভারতীয় অধিনায়ক বলেন, মুরালি বিজয় ভালো করা সত্বেও ওপেনিং পার্টনারশিপ ভালো হয়নি। কয়েকজন ব্যাটসম্যান ক্রিজেই দাঁড়াতে পারল না। যে কারণে পূজারাকে প্রতিটি ইনিংসে ৩ বা ৪ নম্বরে খেলতে হয়েছে। এটা তার ওপর চাপ তৈরি করেছে।

এমই/