অযত্নে ডায়ানার সমাধি

0
37
princess diana
diana graveyard
পরিচর্যার অভাবে ডায়ানার সমাধিক্ষেত্রের লেক ভরে গেছে শেওলায়।

প্রয়াত ব্রিটিশ রাজবধূ ডায়ানার সমাধিক্ষেত্র অবহেলা-অযত্নে পড়ে আছে। পরিচর্যার অভাবে সমাধিক্ষেত্রের লেক ভরে গেছে শেওলায়।

টুইটারে এমন এক অভিযোগ উত্থাপন করেছেন ব্রিটিশ রাজপরিবারের সাবেক রাঁধুনি ড্যারেন ম্যাক গ্রাডি। পরিচর্যাহীন ভাবে পড়ে থাকে ডায়ানার সমাধিক্ষেত্রের একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

রোববার এক খবরে ডেইল মেইল জানিয়েছে, সম্প্রতি পরিদর্শনে গিয়ে তিনি এ চিত্র দেখে সমাধিক্ষেত্র অবহেলার অভিযোগ তুলেছেন প্রিন্সেস ডায়ানার ভাই আর্ল স্পেনসারের বিরুদ্ধে।

Princess_of_Wales_Dianaম্যাক গ্রাডি টুইটারে লিখছেন, ডায়ানার জীবদ্দশয়ায় এমন সেবা দিলে আমি নিশ্চিত চাকরি হারাতাম।

গ্রাডি ১১ বছর রাঁধুনি হিসেবে বাকিংহাম প্যালেসে কাজ করেন। ১৯৯৬ সালে প্রিন্স চার্লসের সাথে ডায়ানার ডিভোর্সের পর তিনি কিংস্টন প্যালেস কাজ করতেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসে লেখালেখি করে জীবিকা নির্বাহ করছেন।

স্পেনসারও শেওলার জন্মানোর কথা স্বীকার করেছেন। তার এক মুখপাত্র জানান, গ্রীষ্মের কারণে শেওলার এই বৃদ্ধি ঘটেছে। একাধিক ব্যবস্থা গ্রহণের পরেও তা থামানো যাচ্ছে না।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে ফ্রান্সের প্যারিসে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর পর ডায়ানাকে যুক্তরাজ্যের নর্থ হ্যাম্পটনশয়ারের আলট্রপ স্টেটে সমাধিস্থ করা হয়। নিরাপত্তার কারণে তার মূল সমাধি গোপন রাখা হয়। ডায়ানার পরিবারের পক্ষ থেকে তার ভাই আর্ল স্পেনসার এ স্টেটের দেখাশোনা করেন।