পুলিশ সেজে পুলিশের জালে ধরা

0
35
fake police
ফাইল ছবি
fake police
ফাইল ছবি

বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে রয়েছেন উর্দি পরা এক তরুণ পুলিশ অফিসার। কী কারণে যেন অপেক্ষা করছেন। হঠাৎই কয়েক জন আগন্তুক চড়াও হয়ে ঘিরে ধরলেন তাকে। তার পর পুলিশের গাড়িতে চাপিয়ে সোজা রওনা দিলেন থানার উদ্দেশে।

সবাই তো অবাক। পুলিশকে আবার কে ধরে নিয়ে গেল? আচমকা কী ঘটে গেল, বুঝে উঠতে পারছিলেন না কেউই। পরে পরিষ্কার হল গোটা বিষয়টা।

এক খবরে ভারতের একটি বার্তাসংস্থা জানিয়েছে, গত শনিবার রাতে ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণ শহরতলির তিলজলার ৪২ নম্বর বাসস্ট্যান্ডে।

পুলিশ জানিয়েছে, আচমকা চড়াও হওয়া লোকজন আসলে সাদা পোশাকের পুলিশ। আর পোশাক পরা ওই তরুণ মোটেই পুলিশ নন। বাজার থেকে উর্দি কিনে পরে পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। শনিবার রাতেই সৈয়দ মহম্মদ আরশি নামে ২৩ বছরের ওই তরুণকে গ্রেপ্তার করা হয়েছে।

গপ্পোটা এ রকম- শনিবার রাতেই তিলজলা থানায় প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন আশিস ঘোষ নামে বাগুইআটির এক ব্যবসায়ী। তার অভিযোগ, নিজেকে কলকাতা পুলিশের প্রশিক্ষণরত সাব-ইনস্পেক্টর বলে পরিচয় দিয়েছিলেন ওই তরুণ। শ্যালককে পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার নামে ৬ লক্ষ টাকা চেয়েছিলেন আরশি। তার মধ্যে কয়েক হাজার টাকা আরশিকে দেওয়াও হয়েছে।

পুলিশ বলছে, ওই টাকা নিয়েও চাকরি দিতে পারেননি আরশি। উল্টে বাকি টাকা দেওয়ার জন্য আশিসবাবুর উপরে চাপ সৃষ্টি করছিলেন ।

পুলিশ সূত্রে খবর, তিলজলা থানায় অভিযোগ দায়ের করার পরেই তদন্তকারীদের পরামর্শ মতো আশিসবাবু টাকার বাকি অংশ দিতে চান। ওই টাকা নিতে পুলিশের পরামর্শ মতো আরশিকে তিলজলার ৪২ নম্বর বাসস্ট্যান্ডে আসতে বলেন আশিসবাবু।

এর পরে আশিসবাবুকে ওই বাসস্ট্যান্ডে পাঠিয়ে সাদা পোশাকে চারপাশে ছড়িয়ে পড়েন তদন্তকারীরা। উর্দি পরে আরশি বাসস্ট্যান্ডে আসতেই তাকে আটক করা হয়।