৩ গুণ দরে অভিষেক খুলনা প্রিন্টিংয়ের শেয়ারের

0
66
Khulna-Printing-Logo
খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং (কেপিপিএল)-লোগো
Khulna-Printing-Logo
খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং (কেপিপিএল)-লোগো

নানা অনিশ্চয়তার অবসান ঘটিয়ে লেনদেনে এসেছে খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড (কেপিপিএল)। সোমবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে একযোগে এ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হয়েছে।আর শুরুতেই দর উঠেছে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অফার প্রাইসের ৩ গুণ।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) খুলনা প্রিন্টিংয়ের শেয়ারের প্রথম লেনদেনটি হয় ৪৫ টাকা দরে। এটিই এখন পর্যন্ত (বেলা সাড়ে এগারটা) সর্বোচ্চ দাম।কিছুক্ষণের মধ্যেই শেয়ারের দর নিম্নমুখী হয়।এক পর্যায়ে তা ২৯ টাকায় নেমে আসে। এটি দিনের সর্বনিম্ন দাম। শেয়ারটির বেশিরভাগ লেনদেন হয় ৩০ থেকে ৩৩ টাকার মধ্যে।

ডিএসইতে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত ৯১ লাখ শেয়ারের কেনাবেচা হয়।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) খুলনা প্রিন্টিংয়ের শেয়ারের প্রথম লেনদেনটি হয় ৩১ টাকা ১০ পয়সা দরে। এ এক্সচেঞ্জে সর্বোচ্চ ৩৪ টাকা ৮০ পয়সা উঠে এ কোম্পানির শেয়ারের দর। আর সর্বনিম্ন দর দাঁড়ায় ২৮ টাকা। বেলা সাড়ে ১১ টা পর্যন্ত সিএসইতে কোম্পানিটির ২২ লাখ শেয়ার কেনাবেচা হয়।

খুলনা প্রিন্টিংয়ের শেয়ার লেনদেন সম্পর্কে রোববার একটি রিপোর্ট প্রকাশ করে অর্থসূচক। বিশ্লেষণধর্মী ওই রিপোর্টে নানা প্রাইস ডিসকভারিং এর নানা পদ্ধতির পর্যালোচনার পাশাপাশি বাজারের ট্রেন্ডকে বিবেচনায় নিয়ে একটি প্রজেকশন দেওয়া হয়েছিল। এতে বলা হয়েছিল- শেয়ারের দাম ৩৫ থেকে ৪০ টাকায় উঠে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। বাস্তবে তার কাছাকাছি পর্যায়েই লেনদেন হচ্ছে শেয়ারটির।

পড়ুন অর্থসূচকের রোববারের বিশ্লেষণটি-

কেমন হতে পারে খুলনা প্রিন্টিংয়ের শেয়ার