‘বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই দেশ স্বাধীন’

0
38
gaibandha2
রোববার জেলা শহরে গাইবান্ধা জেলা পূজা উৎসবের র‌্যালি অনুষ্ঠিত হয়। ছবি- এসএম জাহিদুল ইসলাম

গাইবান্ধায় শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে রোববার জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে দিনভর নানা কর্মসূচী পালন করা হয়েছে।

সকালে ভিএইড রোড কালিবাড়ি মন্দির চত্বরে গীতাপাঠ, হরিনাম সংকীর্তন, আলোচনা সভা ও পরে বর্ণাঢ্য শোভাযাত্রা। এছাড়া সন্ধ্যায় ধর্মীয় সংগীতানুষ্ঠান পরিবেশন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এদেশে সকল ধর্মের সমঅধিকার রয়েছে। দেশে ধর্মের নামে জঙ্গীবাদ প্রতিষ্ঠা করতে দেওয়া যাবে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই এদেশ স্বাধীন হয়েছে। তিনি দেশে ধর্ম নিরপেক্ষতা প্রবর্তন করেছেন। আওয়ামী লীগ অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ রাজনীতিতে বিশ্বাসী। বেদখলকৃত সকল দেবোত্তর সম্পত্তি রক্ষায় সরকার সচেষ্ট রয়েছে বলে তিনি জানান।

কালিবাড়ি নাট মন্দির চত্বরে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রণজিৎ বকসী সূর্যের সভাপতিত্বে আলোচনা অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এহছানে এলাহী, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামস-উল আলম হিরু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আলেয়া বেগম, পৌর মেয়র মো. শামছুল আলম, ভারপ্রাপ্ত সদর উপজেলার চেয়ারম্যান রশিদা বেগম, অধ্যক্ষ পরেশ চন্দ্র সরকার, দীপক কুমার পাল, রকি দেব, দীপক কুমার রায় প্রমুখ।

এসএমজে/সাকি