হোমওয়ার্ক না করায় বেধড়ক পিটুনি

0
37
্র্
্র্
শিক্ষকের বেধড়ক পিঠুনির চিহ্ন দেখাচ্ছে ৬ বছরের শিশুটি

হোমওয়ার্ক না করায় ৬ বছরের ছাত্রকে ‘রড দিয়ে’ বেধড়ক পেটানোর অভিযোগে ভারতের ঘাজিয়াবাদের এক কিন্ডারগার্টেন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, শনিবার স্কুল থেকে বাড়ি ফেরার পর ওই শিশুর পিঠ ও হিপ বরাবর মারের চিহ্ন দেখে অবাক হয় তার পরিবার। এরপর পুলিশের কাছে অভিযোগ করলে তারা জোসনা নিগাম নামে ওই শিক্ষককে গ্রেপ্তার করে।

জোসনা নিগাম গত ৮ মাস ধরে বিজয় নগরের কৃষ্ণ পাবলিক স্কুলে শিক্ষকতা করছেন।

তার বিরুদ্ধে ভারতীয় পেনাল কোডের ৩২২ ধারায় ‘ভলেন্টারিলি কজিং ইনজুরি’ ও উত্তরপ্রদেশের শিশু নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

রোববার ভারতের অনলাইন বার্তাসংস্থা এনডিটিভি জানিয়েছে, ওই শিশুর বাবা-মা বলেছেন, যখন সে বাড়ি ফেরে তখন সে ছিল প্রচুর ভীত। এমনকি কি ঘটেছে সেটাও ভয়ে বলতে পারছিল না। সে কাঁদতে কাঁদতে বলে, শিক্ষক তাকে পিঠে ও হিপ বরাবর উপর্যুপরি পিটিয়েছে।

এ কথা শুনে তৎক্ষণাৎ তার মা স্কুলে ছুঠে যান। তিনি ওই শিক্ষকের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করলে শিক্ষক তা অস্বীকার করেন। শিক্ষক বলেন, হোমওয়ার্ক না করার জন্য তাকে মারা হয়নি। পরীক্ষায় যাতে ফেল না করে সেজন্য তাকে মারা হয়েছে।

গ্রেপ্তারের পর ওই শিক্ষক বলেন, আমি আমার ভুল বুঝতে পেরেছি। এ ঘটনায় আমি মর্মাহত। তবে আমি তাকে রড় দিয়ে পেটায়নি, লাঠি দিয়ে মেরেছিলাম। এর বেশি আমি কিছু বলতে পারবো না।

অবশ্য, স্কুল কর্তৃপক্ষ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। স্বাস্থ্য পরীক্ষার পর পুলিশের কাছে প্রতিবেদন হস্তান্তর করা হয়েছে।

এস রহমান/