‘কারখানার নিরাপত্তা নিশ্চিতে ন্যানো গ্রিন ওয়ার্ল্ড’

0
51
BGMEA 3
বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম (ফাইল ছবি)

পোষাক কারখানাসহ বিভিন্ন কারখানায় অগ্নি নিরাপত্তা ও ভালো কর্ম পরিবেশ নিশ্চিত করতে কাঠের তৈরি বিভিন্ন ধরনের পণ্য ও অত্যাধুনিক যন্ত্র নিয়ে এলো ন্যানো গ্রিন ওয়ার্ল্ড নামে ন্যাদারল্যান্ডসের একটি কোম্পানি।

শনিবার বিকেলে রাজধানীর বিজিএমইএ ভবনের নুরুল কাদের অডিটোরিয়ামে কোম্পানির পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

BGMEA 5
ন্যানো গ্রিন ওয়ার্ল্ডের সংবাদ সম্মেলন।

অনুষ্ঠানে পণ্যগুলোর গুণগত মান ও কার্যপ্রণালী উপস্থাপন করেন কোম্পানির চিপ ফিন্যানসিয়াল অফিসার (সিএফও) ঝন নিকস।

ঝন নিকস বলেন, কোনো কারখানায় ন্যানো গ্রিনের কাঠের তৈরি পণ্যগুলো ব্যবহার করলে আগুন লাগলেও সেগুলো থেকে কোনো ধরনের ধোঁয়া কিংবা গন্ধ ছড়াবে না।

এ ছাড়াও অনাকাঙ্খিতভাবে কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে ন্যানো গ্রিনের কাঠের তৈরি জিনিষগুলো খুব দ্রুত পুড়বে না বলেও নিশ্চিত করেন তিনি।

তিনি আশা প্রকাশ করেন, ন্যাদারল্যান্ডের পরিবেশবান্ধব এই পণ্যগুলো বাংলাদেশের শিল্পকারখানায় নিরাপদ কর্ম পরিবেশ তৈরি করতে সহায়তা করবে।

বিজিএমইএ’র সভাপতি আতিকুল ইসলাম বলেন, কারখানায় অগ্নি নির্বাপনে ও বৈদ্যুতিক ক্যাবল সুরক্ষায় ন্যাদারল্যান্ডসের এসব পণ্য ও যন্ত্রগুলো ভালো ভূমিকা রাখবে।

এ সময় তিনি এসব যন্ত্র ও পণ্যগুলো বাংলাদেশে স্বল্প মূল্যে সরবরাহ করার জন্য কোম্পানির প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

বিশ্ববাসীর কাছে বাংলাদেশের পোষাকের গুরুত্ব তুলে ধরতে ন্যাদারল্যান্ডসের প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান বিজিএমএই’র সভাপতি।

পোষাক কারখানার নিরাপত্তা বিষয়ে আতিকুল ইসলাম বলেন, প্রত্যেক পোষাক কারখানায় শ্রমিকদের নিরাপদ কর্ম পরিবেশ নিশ্চিত করাসহ সার্বিক নিরাপত্তা বিধানের বিষয়ে বিজিএমএ জিরো টলারেন্সে থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ন্যাদারল্যান্ডসের রাষ্ট্রদূত গার্বেন জর্ড ডি জং, ন্যানো গ্রিন ওয়ার্ল্ডের চিপ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইদি হর্টসম্যান, বিজিএমইএর সহ-সভাপতি শহিদুল্লাহ আজম, সহ-সভাপতি রিয়াজ বিন মাহমুদ, বিজিএমইএ’র দ্বিতীয় সহ-সভাপতি এস.এম. মান্নান কচি প্রমুখ।

জেইউ/এমই/