‘ইসরায়েলি পণ্য কেনাবেচা থেকে বিরত থাকুন’

0
56
Islami andolon
গাজায় ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে শনিবার বিকেলে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ইসলাম আন্দোলন বাংলাদেশ

ইসরায়েলের পণ্য কেনাবেচা না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমেদ।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে গাজায় ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ আহ্বান জানান তিনি ।

মাওলানা ইউনুস আহমেদ বলেন, আমাদের সামনে ঈমানি দায়িত্ব এসেছে। ইসরায়েল ও তাদের সহায়তাকারী কোম্পানিগুলোর পণ্য বর্জন করে তাদের অর্থনীতির ভীত দূর্বল করতে হবে। এতে ফলে ফিলিস্তিনের অসহায় মুসলামরা যালেমদের হাত থেকে রক্ষা পাবে।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ইসরায়েলি পণ্য কেনাবেচা থেকে বিরত থাকুন। আর তা যদি না করেন তাহলে তাওহীদি জনতা এসব পণ্য কেনা থেকে বিরত থাকবে।

আরব লীগ এবং ওআইসির সমালোচনা করে তিনি বলেন, গাজা ইস্যুতে আরব লীগ, ওআইসি’র মতো সংস্থাগুলো নিরব। মুসলিম দেশগুলো গাজাবাসীর পাশে না দাঁড়িয়ে যুক্তরাষ্ট্রের তাঁবেদারি করছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার গাজায় ইসরায়েলের হামলার নিন্দায় জানায় ধন্যবাদ পাওয়া যোগ্য। কিন্তু শুধু নিন্দা প্রস্তাব করলে হবে হামলার বন্ধে সরকার ভূমিকা পালন করতে হবে।

সংগঠনের ঢাকা মহানগরের সভাপতি এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক আহমেদ আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মৃধা, দপ্তর সম্পাদক নুরুজ্জামান সরকার প্রমুখ।

এমআই/