দূর্গাপূজায় ৪ দিন ছুটির দাবি

0
33
janmashtami utjapon porishod
শ্রী শ্রী জস্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশের সংবাদ সম্মেলন।

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপূজায় ৪ দিন ছুটির দাবি করেছে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলনে শ্রী শ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশের সভাপতি শ্রী রমেশ চন্দ্র ঘোষ এইদাবি করেন।

janmashtami utjapon porishod
শ্রী শ্রী জস্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশের সংবাদ সম্মেলন।

শ্রী রমেশ চন্দ্র ঘোষ বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ৫ দিনের দূর্গাপূজা। অথচ এ উৎসবে সরকারি ছুটি মাত্র ১ দিন। এই ছুটি বাড়িয়ে ৪ দিন করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

হিন্দু সম্প্রদায়ের সাম্প্রদায়িক লুটপাট ও হামলা বন্ধের দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, ঢাকেশ্বরী মন্দিরের দখল করা জমিসহ সারা দেশের বেদখল হওয়া মঠ, মন্দির ও দেবোত্তর সম্পত্তি উদ্ধারে প্রয়োজনীয় আইন প্রণয়ন করতে হবে।

হিন্দু কল্যাণ ট্রাস্টকে হিন্দু কল্যাণ ফাউন্ডেশনে রূপান্তরিত করার দাবি জানান তিনি।

লিখিত বক্তব্যে রমেশ চন্দ্র বলেন, সাম্প্রদায়িক হামলায় হিন্দু সম্প্রদায়ের যেসব মন্দির, বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে রামুর বৌদ্ধ বিহারের মতো সেনাবাহিনীকে দিয়ে পূণঃনির্মাণ করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি শ্রী দেবাশীষ পালিত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তপন কান্তি দাশ, কেন্দ্রীয় সভাপতি শ্রী গৌরাঙ্গ দে, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার সহদেব বৈদ্য, সহ-সভাপতি চিত্ত রঞ্জন দাস প্রমুখ।

এমআই/