গুরুত্ব পেয়েছে জাতীয় শোক দিবস পালন

0
41
enewspaprer

enewspaprerআজ শনিবার দেশের বেশিরভাগ পত্রিকা জাতীয় শোক দিবসকে গুরুত্ব দিয়ে লিড নিউজসহ দ্বিতীয় লিড নিউজ করেছে। গতকাল শুক্রবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় জাতি অবনত মস্তকে স্মরণ করেছে ১৫ আগস্টের কালরাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারকে। এ উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

প্রথম আলোর লিড নিউজ করেছে- ‘আজমেরীসহ জড়িত ১১, ৯ জনই এখন বিদেশে’। এর উপ- শিরোনাম হলো- অভিযোগপত্র অনিশ্চিত। জাতীয় শোক দিবস নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘ফুলে, শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ’। একইসাথে ৪ কলামের একটি ছবিও দিয়েছে পত্রিকাটি।

সমকালের লিড নিউজের শিরোনাম হলো- ‘সাম্প্রদায়িক শক্তি রুখে দাঁড়াও’। এর টিকার হলো- ‘জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা’।

কালের কণ্ঠ লিড নিউজ করেছে- ‘চাপের মুখে ছাড়া হয় পাক যুদ্ধাপরাধীদের’। আর জাতীয় শোক দিবস নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘পলাতক খুনিদের ফিরিয়ে আনার জোর দাবি’। এর টিকার হলো- ‘শোক দিবসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা’।

দৈনিক ইত্তেফাকের লিড নিউজের শিরোনাম হলো- ‘বিপদসীমার ওপরে তিস্তা ও সুরমা’। এর টিকার হলো- ‘২০ হাজার মানুষ পানিবন্দী, পাঁচদিন পানি বৃদ্ধি পাবে’। আর পত্রিকাটি দ্বিতয়ি লিড নিউজ করেছে- ‘বিনম্র শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ’। এর টিকার হলো- ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার।’

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- ‘Pinak-6 lacked safety gears.’ পত্রিকাটির দ্বিতীয় লিড নিউজের শিরোনাম হলো- ‘How Gen Zia took the helm of army’. এর টিকার হলো- ‘As biggest beneficiary of Aug 15, he became chief martial law administrator, and finally, president. ‘ এছাড়াও পত্রিকাটি শোক দিবসকে গুরুত্ব দিয়ে ৫ কলামের একটি ছবিও দিয়েছে।

দ্য ফিনান্সিয়ালের লিড নিউজের শিরোনাম হলো- ‘Bangladesh’s export to China quadruples.’ এর উপ- শিরোনাম হলো- ‘Vast market opening up next door’.  জাতীয় শোক দিবসে পত্রিকাটি নিউজ করেছে- ‘Rich tributes paid to Bangabandhu.’

এএসএ/