‘খালেদার জন্মদিন পালন গণতন্ত্র উদ্ধারের অংশ’

0
42
Begum Khaleda Zia
খালেদা জিয়া- ফাইল ছবি
khaleda zia
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া: ফাইল ছবি

১৫ আগস্ট খালেদার জিয়ার জন্মদিন পালন গণতন্ত্র উদ্ধার সংগ্রামেরই অংশ বলে মন্তব্য করেছেন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ইন্ডিপেন্ডেন্ট জার্নালিস্ট ফোরাম’র উদ্যোগে ‘বেগম খালেদা জিয়ার ৭০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত কবিতা পাঠ ও আলোচনা সভায়’ তিনি এ মন্তব্য করেন।

মারুফ কামাল বলেন, আগে খালেদা জিয়ার জন্মদিন নিরবে নিভৃতে পালন করা হতো। কিন্তু যখনই বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে তখন থেকেই এই দিনটি সারা বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে পালন করা হচ্ছে।

তিনি বলেন, মানুষের গনতান্ত্রিক অধিকার উদ্ধার করতেই ঘটা করে এই দিনটি পালন করা হচ্ছে। এটি গণতন্ত্র সংগ্রামেরই একটি অংশ।

আওয়ামী লীগ মানুষের উপর জগদ্দল পাথর চাপিয়ে দেওয়ার রাজনীতি করে এমন অভিযোগ করে তিনি বলেন, দেশের শান্তিকামী মানুষকে বিভাজন করতেই আওয়ামী লীগ নানা কলা-কৌশলে খালেদা জিয়ার জন্মদিন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

বাংলাদেশের কোথাও কোনো মানুষ নিরাপদ নয়, সবাই এক অনিশ্চিতি পরিস্থিতির মধ্যে রয়েছে এমন অভিযোগ করে মারুফ কামাল বলেন, এই অবৈধ সরকার বাংলাদেশের মানুষ সকল গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। দেশে অঘোষিত বাকশাল শাসনের অধীনে মানুষ বসবাস করছে।

খালেদা জিয়ার প্রেস সচিব বলেন, শেখ মুজিবুর রহমান, জিয়াউর রহমান, মওলানা ভাষানী, শের-ই- বাংলা এ কে ফজলুল হক, হোসেন সৌহরার্দীসহ জাতীয় নেতাদের কিভাবে সম্মানের আসনে রাখা যায় সে বিষয়ে তৎকালীন সময়ে খালদা জিয়া সংসদে আহ্বান জানিয়েছিল। কিন্তু আওয়ামী লীগ তখন তাতে সাড়া দেয়নি। আজ তারা বড় বড় কথা বলছে।

ছড়াকার আবু সালেহের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, দিনকাল পত্রিকার সাবেক সম্পাদক আমিরুল ইসলাম কাগুজি,  বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাসাসের সভাপতি এম এ মালেক, জাহাঙ্গির আলম সিকদার প্রমুখ।

জেইউ/এমআই